সকল মেনু

ভূমি ধসে ৫০ শতাংশ জমি মেঘনায় বিলীন

image_60622আব্দুস সালাম, মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের ডোবারচর এলাকার ১০টি বাড়িঘরসহ প্রায় ৫০ শতাংশ কৃষি জমি মেঘনা নদীতে বিলীন হয়ে গেছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ ভূমি ধসে এসব ঘরবাড়ি ও জমিজমা নদীতে বিলীন হয়ে যায়।

এ অবস্থায় আরও ভাঙনের আশঙ্কায় ভাঙন কবলিত মানুষ তাদের বাড়িঘর অন্যত্র সরিয়ে নিতে শুরু করেছে। খবর পেয়ে গজারিয়া থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মেঘনা নদীর তীর ঘেঁষে কৃষি জমিতে অবৈধভাবে মাটি কাটার ফলে হঠাৎ করেই এ ভূমি ধসে এ ঘটনা ঘটেছে বলে দাবি করেছে গ্রামবাসী। গ্রামের বাসিন্দা ভুক্তভোগী সামেদ মিয়া জানান, তার জমিসহ ডোবাররচর গ্রামের আলী নুর, নুরুল হক, মজিবুর রহমান, হোসেন আলীসহ প্রায় ১০-১২ জন কৃষকের কৃষি জমি নদীতে বিলীন হয়ে গেছে।

গজারিয়া থানার উপপরিদর্শক (এস.আই) ফজলুল রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতে ড্রেজার দিয়ে বালু কাটার ফলে ভাঙন দেখা দিয়েছে গ্রামবাসীর এমন অভিযোগের কোনো সত্যতা মেলেনি।

তিনি জানান, মেঘনা নদীতে পানি বৃদ্ধি ও স্রোতের কারণে এ ভূমি ধসের সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নদীর পাড় এখনও ভাঙছে। আরও ভাঙতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top