সকল মেনু

গোপনে ৫০ দুস্থ পরিবারের ভরণ-পোষণ দিতেন ম্যারাডোনা

হটনিউজ ডেস্ক:

গত ২৫ নভেম্বর না ফেরার দেশে চলে যান সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। এ ফুটবল কিংবদন্তির মৃত্যুর পর থেকে একের পর হাজির হচ্ছে নতুন নতুন তথ্য। এবার জানা গেল বেশ গোপন একটি তথ্য। প্রতি মাসে দাতব্য কাজে মিলিয়ন মিলিয়ন অর্থ ব্যয় করতেন ছিয়াশি বিশ্বকাপের নায়ক। ৫০টি দুস্থ পরিবারের ভরণ-পোষণ দিতেন তিনি।

আমেরিকার একটি টিভি শো’তে গণমাধ্যমকর্মী হোর্হে রিয়াল ম্যারাডোনার মাসিক খরচের একটি চিত্র তুলে ধরেছেন। তিনি বলেন, “দশ মিলিয়ন। অর্থাৎ এক কোটি আর্জেন্টাইন পেসো। যখন আমরা ম্যারাডোনার বিষয়ে কথা বলছি, অংকটা ছোট মনে হতে পারে। কিন্তু আপনি জানেন, ১০ মিলিয়ন কেমন অংক? এই বিশাল অংকটা ছিল তার প্রতি মাসের খরচ।”

তিনি আরো বলেন, “প্রতি মাসে এই টাকাটা দিয়েগোর অ্যাকাউন্ট থেকে বের হতো কেবল অন্য মানুষদের সাহায্যে। দিয়েগো নিজের মুখে অনেকবার বলেছেন, আমি ৫০টা পরিবারকে খাওয়াই। ৫০টা পরিবারকে আমি চালাই।”

এই পরিবারগুলোর মধ্যে রয়েছে ম্যারাডোনার আত্মীয়স্বজন, তার কর্মচারী, নির্মাণ শ্রমিকসহ দুস্থ লোকজন।

হোর্হে রিয়াল আরও বলেন, “এই ফিগারটা কেন গুরুত্বপূর্ণ জানেন? কারণ, এখন থেকে এই পরিবারগুলোকে কারা দেখাশোনা করবে? কে প্রতিমাসে ১০ মিলিয়ন করে খরচ করবে? কাউকে না কাউকে তো সে দায়িত্ব নিতে হবে। কিন্তু কে নেবে?”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top