সারাদেশ হটনিউজ স্পেশাল

পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, দুর্ভোগ চরমে

হটনিউজ ডেস্ক:

ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে। একটি ফেরি বিকল থাকায় নৌরুটে যানবাহনের সংখ্যা বাড়ছে। ফলে দীর্ঘ হচ্ছে পণ্যবাহী যানবাহনসহ বিভিন্ন যানের সংখ্যা। এর ফলে চরম দুর্ভোগের স্বীকার হতে হচ্ছে হাজার হাজার যানবাহন শ্রমিক ও যাত্রীদের।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পাটুরিয়ায় আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক, অর্ধশতাধিক যাত্রীবাহী বাস ও অর্ধশতাধিক ব্যক্তিগত গাড়ি ফেরি পারের অপেক্ষায় আছে।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, সকাল থেকে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস, ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নৌ-রুট পারাপার করা হচ্ছে।

মহিউদ্দিন রাসেল আরও জানান, ফেরি বহরের ছোট বড় মোট ১৬টি ফেরির মধ্যে আমানত শাহ নামে ফেরিটা বিকল হওয়ার কারণে ভাসমান কারখানা মধুমতিতে রয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবির জানান, অতিরিক্ত যানবাহন সামাল দিতে ঘাট থেকে ৭ কিলোমিটার দূরে উথুলী সংযোগ মোড় পর্যন্ত অর্ধশতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছিল। কিন্তু সকাল সাড়ে ১০টার দিকে ঘাট থেকে ট্রাকগুলোকে ছেড়ে দেয়ার জন্য নির্দেশ দিলে আমরা তা ছেড়ে দেই।