জাতীয় প্রধান খবর রংপুর

ঠাকুরগাঁও-পার্বতীপুর ও পার্বতীপুর-রংপুর-লালমনিরহাট-রুটে যাত্রা শুরু করলো “ডেমু”-রেলপথমন্ত্রী

1 (1)এস এন ইউসুফ: ঠাকুরগাঁও-পার্বতীপুর ও পার্বতীপুর-রংপুর-লালমনিরহাট-পার্বতীপুর রুটে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে ডিজেল ইলেক্ট্রিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেন। সকাল সাড়ে ৯টায় ঠাকুরগাঁও রেলওয়ে স্টেশন চত্বরে ঠাকুরগাঁও-পার্বতীপুর রুটের এবং বিকাল ৪টায় পার্বতীপুর রেলওয়ে স্টেশন চত্বরে পার্বতীপুর-রংপুর-লালমনিরহাট-পার্বতীপুর রুটের ট্রেন দুটি রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক চলাচলের জন্য অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় উত্তর বঙ্গের বৃহত্তর দিনাজপুরের লাখো জনতা স্বাগত জানালো। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান বাংলাদেশ সরকার বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে ট্রেনের যাত্রীদের আধুনিক যাত্রীসেবা দেয়ার লক্ষ্যে রূপকল্প ২০২১ বাস্তবায়নে রাজধানীর সঙ্গে সমগ্র জেলায় যোগাযোগের ক্ষেত্রে রেলপথকে বিশেষ গুরুত্ব দেয়ার লক্ষ্যে অধিক সংখ্যক কমিউটার ট্রেন চালুর পরিকল্পনা গ্রহণ করেছে।

সেই লক্ষ্যে বার্তমান সরকার কাজ করে যাচ্ছে। আমাদের সরকার উন্নয়নে বিশ্বাসী তাই আমারা দেশে হাজার হাজার কোটি কোটি টাকার কাজ করে যাচ্ছি ডেমু ট্রেন সেই উন্নয়নের একটি ফসল। যারা ক্ষমতায় থাকা কালে রেল লাইন তুলে নিয়েছে, যারা রেল ষ্টেশন বন্ধ করে দিয়েছে, যারা প্রতিদিন চলন্ত ট্রেন আগুন দিয়ে মানুষ হত্যা ও রেলকে ধ্বংস করে দিয়েছে তারা এখন ক্ষমতায় যাওয়ার জন্য সাধারণ মানুষকে রেলের উন্নয়ন করবে বলে লোভ দেখাচ্ছে। যা তাদের সম্পূণই ধোকাবাজী। তারা ক্ষমতায় গিয়ে রেলের কি উন্নয়ন করবে তা জনগন ভাল করেই জানে। সকাল সাড়ে ৯টায় ঠাকুরগাঁও রেল স্টেশন চত্বরে রেলপথ মন্ত্রনালয়ের উপ-সচিব সুনিল চন্দ্র পালের সভাপতিত্বে আলোচানা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি, দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহম্মেদ, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ আবু তাহের, ঠাকুরগাঁও জেলা পরিষদ প্রশাসক মুখেশ চন্দ্র বিশ্বাস, ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার, স্থানীয় আওয়ামীলীগ নেতা এডভোকেট নজরুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা পরিষদের প্রশাসক সাদেক কোরাইশী, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জি এম মোঃ ফেরদৌস আহমেদ প্রমূখ। মন্ত্রী আরো বলেন, বিএনপি জামায়াত দেশের সম্পাদক জনগনের সম্পদ নষ্ট করে তারা এদেশের শত্রু তারা স্বাধীনতা বিরোধী। তাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে।

মন্ত্রী সকাল সাড়ে ৯টায় ঠাকুরগাঁও স্টেশন চত্বরের উদ্বোধনী অনুষ্ঠান শেষে ঠাকুরগাঁও থেকে ডেমু‘তে চড়ে দিনাজপুর আসার পথে পীরগঞ্জ ও সেতাব গঞ্জে দুটি পৃথক পথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এসময়ও মন্ত্রী রেল নিয়ে বর্তমান সরকারের পরিকল্পনা ও রেলের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। এসময় আশপাশের গ্রামের হাজার হাজার মানুষ ট্রেনটি দেখার জন্য বিভিন্ন ষ্টেশনে ভীর করে। পরে মন্ত্রী পার্বতীপুর-রংপুর-লালমনিরহাট-পার্বতীপুর রুটের ডেমু ট্রেনটি বিকাল সাড়ে ৪টায় পার্বতীপুর রেলওয়ে স্টেশন চত্বরে আলোচনা সভা শেষে মন্ত্রী শুভ উদ্বোধন করেন।