খেলা হটনিউজ স্পেশাল

ঘুমের মাঝেই না ফেরার দেশে পাড়ি জমান ম্যারাডোনা

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মহাপ্রায়াণে শোকে মুহ্যমান হয়ে পড়েছে সারাবিশ্ব। কোটি কোটি মানুষ চোখের জলে প্রিয় তারকাকে শেষ বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছে। এর মধ্যে ম্যারাডোনার মরদেহের ময়নাতদন্ত হয়ে গেছে। ময়নাতদন্ত শেষে তাঁর শরীর নিয়ে যাওয়া হয়েছে শেষকৃত্যের জন্য প্রস্তুত করতে। নতুন তথ্য হলো, ঘুমের মাঝেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ম্যারাডোনা।

সান ইসিদ্রো অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে জানানো হয়েছে, গতকাল বুধবার স্থানীয় সময় সাড়ে ১১টায় ম্যারাডোনাকে তাঁর বিছানায় পাওয়া যায়। চিকিৎসক বেশ কয়েকবার চেষ্টা করেও তাকে জাগাতে ব্যর্থ হওয়ার পর ভয়াবহ সত্যটি প্রকাশ করেন। নিশ্চিত হওয়া গেছে যে, হৃদ্‌রোগেই তাঁর মৃত্যু হয়েছে। ২০০০ সাল থেকেই নাকি হৃদ্‌রোগে ভুগছেন ম্যারাডোনা। সেটা হুট করেই সেদিন বেড়ে গিয়েছিল।

গত ২৪ নভেম্বর রাত ১১টায় ম্যারাডোনা যখন ঘুমাতে যাচ্ছিলেন, তখন তাকে সর্বশেষ জীবিত অবস্থায় দেখেছেন তাঁর এক আত্মীয়। এরপর ম্যারাডোনার সঙ্গে আর কারও দেখা হয়নি। মৃত ঘোষণার পর কিংবদন্তির নিথর দেহ সবার আগে দেখতে দেওয়া হয়েছিল তাঁর প্রথম স্ত্রী ক্লদিয়া ভিয়াফোন ও দুই কন্যা দালমা ও জিয়ানিন্নাকে। এরপর ১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের সদস্যরা শ্রদ্ধা জানিয়েছেন।