সকল মেনু

দুই বছর বয়সী একটি কবুতর বিক্রি হলো ১৬ কোটি টাকায় !

হটনিউজ ডেস্ক:

স্বাভাবিকভাবে কবুতরের দাম আড়াইশ থেকে তিনশ টাকা হলেও শখের বশে অনেকে বিভিন্ন জাতের কবুতর বেশি দাম দিয়েও কেনেন। কিন্তু নিলামে এক কবুতর যে দামে বিক্রি হয়েছে, তা শুনলে যে কেউ চমকে যাবেন।

মাত্র দুই বছর বয়সী ওই কবুতরটি বিক্রি হয়েছে ১৯ লাখ ডলারে। ঘটনাটি ঘটেছে বেলজিয়ামে। নিলামে কবুতরটি কিনেছেন চীনের একজন ব্যক্তি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, নিউ কিম ওই কবুতরের নাম। বয়স দুই বছর। স্ত্রী কবুতরটি সম্প্রতি বিক্রির জন্য নিলামে তোলা হয়। গত রবিবারের নিলামে ১৬ কোটি ১৫ লাখ টাকায় বিক্রি হয়।

জানা গেছে, এটি বিশেষ প্রজাতির কবুতর। রেসিং কবুতর হিসেবে এটি বিক্রি হয়। এই কবুতরের কাজ হলো ওড়াউড়ির প্রতিযোগিতায় অংশ নেওয়া।

প্রতিযোগিতায় একশ থেকে এক হাজার কিলোমিটার দূরের কোনো স্থান থেকে কবুতর ছেড়ে দিয়ে দেখা হয়- সবার আগে কে বাসায় ফেরে। এই প্রতিযোগিতায় বিজয় কবুতরের মালিক মোটা অঙ্কের অর্থ পান। এর আগে একটি কবুতর ১২ লাখ ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছিল।

সূত্র : বিবিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top