সকল মেনু

ট্রাম্পের কারণে করোনায় কাবু আমেরিকার গোয়েন্দারাও!

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে ক্রমশ বাড়ছে প্রাণঘাতী ভাইরাস করোনার দাপট। ডোনাল্ড ট্রাম্পের ভ্রান্ত নীতির কারণে এ ভাইরাসে কাবু প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত সিক্রেট সার্ভিসের ১৩০ জনেরও বেশি কর্মী।

সদ্যসমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনের অন্যতম হাতিয়ার ছিল কোভিড-১৯ ইস্যু। খবর ওয়াশিংটন পোস্টের।

করোনায় আক্রান্তদের সান্নিধ্যে আসায় ওই গোয়েন্দারা সংক্রমিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। মার্চ থেকে এখনও পর্যন্ত প্রায় ৩০০ সিক্রেট সার্ভিসকর্মী কোয়ারেন্টিনে ছিলেন।

এ ক্ষেত্রেও আঙুল উঠছে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের দিকেই। তার নির্বাচনী প্রচারে বিভিন্ন প্রদেশে সফরের সময়েই ওই সিক্রেট সার্ভিসের কর্মীরা নিরাপত্তাবলয় তৈরি করেছিলেন। সেখানে উপস্থিত বহু কর্মকর্তাই নিয়মের তোয়াক্কা না করে ট্রাম্পের দেখানো পথেই মাস্ক ছাড়া উপস্থিত হয়েছিলেন।

গত তিন সপ্তাহে হোয়াইট হাউসে ট্রাম্প যেসব অনুষ্ঠানের মুখ্য আয়োজক ছিলেন, সেখানেও অধিকাংশই মাস্কবিহীন অবস্থায় ছিলেন। ৩ নভেম্বর নির্বাচনের দিন নৈশভোজের অনুষ্ঠানেও সেই বেপরোয়া মনোভাব দেখা গিয়েছিল ট্রাম্প ঘনিষ্ঠদের।

এমনকি চিফ অব স্টাফ মার্ক মেডোসও ছিলেন সে তালিকায়। পরে তার শরীরেও এ ভাইরাসের অস্তিত্ব মিলেছে। অনুমান করা হচ্ছে– তাদের মাধ্যমেই নিরাপত্তাকর্মীরা সংক্রমিত হয়েছেন। সংক্রমিত হয়েছেন, ট্রাম্প ঘনিষ্ঠ কোরি লেওয়ানডস্কি ও ডেভিড বসি।

হোয়াইট হাউসের মুখপাত্র জানিয়েছেন, এখনও অন্তত ৩০ গোয়েন্দা করোনায় আক্রান্ত। আরও ৬০ জনকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেনের করোনাভাইরাস সংক্রান্ত শীর্ষ উপদেষ্টা শুক্রবার জানিয়েছেন, আপাতত দেশজুড়ে লকডাউনের কোনো পরিকল্পনা নেই। কারণ ইতিমধ্যে দেশের তিন প্রদেশ যৌথভাবে রাস্তায় বেরোনোর ক্ষেত্রে সতর্কতা জারি করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top