সকল মেনু

২ হাজার কালো মুরগির অর্ডার দিলেন ধোনি

হটনিউজ ডেস্ক:

জাতীয় দল থেকে অবসর নিয়েছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরই মধ্যে আইপিএলের খেলারও শেষ হয়ে গেছে। খেলবেন সেই আগামী আইপিএলে। মাঝের এই সময়ে ক্রিকেট প্রস্তুতি নেওয়ার পরও থাকছে অফুরন্ত সময়। এই সময় কী করবেন ধোনি! তা নিয়ে সব মহলেই আগ্রহ রয়েছে।

ধোনি নিজের ফ্রি টাইম কীভাবে কাটাবেন, তা জানা গেছে সম্প্রতি। তিনি আপাতত মুরগি ব্যবসায়ী হচ্ছেন। নিজের ফার্ম হাউসে তিনি ভারতের কালো বিখ্যাত কদকনাথ মুরগির চাষ করবেন। জৈব চাষে অনেক দিন থেকেই উৎসাহ ধোনির। সবজি চাষও করছেন তিনি। সেই সঙ্গে এবার যুক্ত হচ্ছে মুরগি খামার।

মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার কদকনাথ মুরগি ভারত বিখ্যাত। সেই জেলার মুরগি চাষী বিনোদ মেন্দাকে দুই হাজার কদকনাথ মুরগির অর্ডার দিয়েছেন ধোনি। রাঁচিতে ধোনির খামার বাড়িতে শিগগিরই এই মুরগি পৌঁছে যাবে।
ঝাবুয়ার কদকনাথ রিসার্চ সেন্টারের কর্মকর্তা আইএস তোমার সাংবাদিকদের জানিয়েছেন, ধোনি প্রথমে বন্ধুদের মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু সেই সময় মুরগি ডেলিভারি দেওয়া তার পক্ষে সম্ভব ছিল না। তারপরই থান্ডালার চাষীদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয় ধোনিকে।

কদকনাথের এই মুরগির জিআই ট্যাগ রয়েছে। এই মুরগির রক্ত এবং মাংস কালো। প্রচণ্ড সুস্বাদু। ফ্যাট কিংবা কোলেস্টেরল একদম নেই তাতে। এই কারণেই এই মুরগি স্বাস্থ্য সচেতনদের কাছে এত প্রিয় হয়ে উঠেছে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top