বরিশাল রাজনীতি

জনগনের বিরুদ্ধে গিয়ে কোন সরকার ৫ মিনিট টিকে থাকতে পারবে না

download (1)হুমায়ুন কবির, পিরোজপুর প্রতিনিধি: আওয়ামীলীগ ১৯৭২ সালে সিরাজ সিকদার হত্যাকান্ডের মাধ্যমে দেশে বিচার বহির্ভূত হত্যাকান্ডোর সূত্রপাত করে। আবার বর্তমান আওয়ামীলীগ সরকার ৫ মে হেফাজতে ইসলামীদের আমন্ত্রন জানিয়ে শাপলা চত্বরে বসিয়ে তাদের উপর হামলা চালায়। তাদের উপর লক্ষ লক্ষ রাউন্ড গুলি বর্ষন করে। প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সহ সভাপতি মেজর (অবঃ) হাফিজ উদ্দিন এ কথা বলেন। চলমান আন্দোলন তত্বাবধায়ক সরকারের দাবীতে পিরোজপুরে বিএনপি এক কর্মী সমাবেশ আয়োজন করে।

সোমবার বেলা ১১ টায় বিএনপি দলীয় কার্যালয়ে জেলা সভাপতি গাজী নুরুজ্জামান বাবুলের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় হাফিজ আরো বলেন জনগনের বিরুদ্ধে গিয়ে কোন সরকার ৫ মিনিট টিকে থাকতে পারবে না। হাসিনা দিক না দিক নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। না দিলে তাকে টেনে নামানো হবে।

 

তিনি আরো বলেন আওয়ামীলীগ কারচুপির নির্বাচন করে ক্ষমতায় এসেছে। তারা দেশের ক্ষতি সাধন করে। তারা এদেশে লুটপাট করে বিদেশে পাঠায়। তারা দেশে থাকলেও তাদের সন্তানেরা বিদেশ থাকে। দেশের জন্য তাদের দরদ নেই। যখন দেশে আসে লুটপাটের জন্য আসে। তারা দেশে এসে লুটপাট করে কলিকাতা হয়ে আমেরিকা চলে যায়।

ভারতের সাথে পানি সমস্যার সমাধান প্রসঙ্গে তিনি বলেন, উত্তর বঙ্গের একজন চালের আড়ৎদারকে পানি সম্পদ মন্ত্রী বানিয়েছে এ অদক্ষ সরকার। তিনি বলেন, ভারত পাঁচ শতাধীক ছোট বড় বাধ দিয়ে বাংলাদেশকে মরুভুমির দিকে ঠেলে দিয়েছে।

 

সমাবেশে সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ সম্পাদক কর্ণেল (অবঃ) শাহজাহান মিলন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম মাহাতাব, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন প্রমুখ।