সকল মেনু

যুক্তরাষ্ট্রের রাজধানীসহ বড় বড় শহরে বিক্ষোভ, চলছে ধরপাকড়

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে এগিয়ে আছেন জো বাইডেন। ফক্স নিউজ জানিয়েছে, ২৩৮টি ইলেক্টরাল ভোট নিশ্চিত হয়েছে তার। ট্রাম্পের নিশ্চিত হয়েছে ২১৩টি। জিততে প্রয়োজন মোট ২৭০টি। চূড়ান্ত ফলাফল আসার আগেই বিক্ষোভকারীরা নেমেছেন রাস্তায়। নির্বাচনের রাতে হোয়াইট হাউজসহ রাজধানী ওয়াশিংটন ডিসির বিভিন্ন স্থানে বিক্ষোভ হয়েছে। আরও বেশ কিছু শহরে বিক্ষোভ হয়েছে বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যমগুলো। ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনকারীরাও জড়ো হয়েছেন হোয়াইট হাউজের নিকটবর্তী এলাকায়।

সহিংসতা ছড়িয়ে পড়ার ভয়ে দোকানপাট বন্ধ রেখেছেন বিভিন্ন শহরে ব্যবসায়ীরা। সতর্কতা জারি করা হয়েছে লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগ থেকেও। সহিংসতা প্রতিরোধে ৫০ জনকে আটকও করা হয়েছে বলে জানিয়েছে লস অ্যাঞ্জেলেস টাইমস।

যারা লস অ্যাঞ্জেলেসের ডাউনটাউনের স্ট্যাপলস সেন্টারের আশেপাশে জড়ো হয়েছেন তাদের সরে যেতে অনুরোধ জানিয়েছে পুলিশ।
বিক্ষোভ হয়েছে নিউ ইয়র্ক সিটির সিয়াটলে, মিনিয়াপলিসেও। সিয়াটলে কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

অনেক স্থানে বিক্ষোভকারীরা বাইডেন কিংবা ট্রাম্প, কারো পক্ষেই স্লোগান দিচ্ছেন না। তারা স্লোগান দিচ্ছেন বর্ণবাদ নিরসন ও ন্যায়বিচারের পক্ষে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top