সকল মেনু

বাংলাদেশকে কটাক্ষ করে আনন্দবাজার খবর প্রকাশ করায় ক্ষোভ

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের সময় যখন বিশ্বে অর্থনীতির গতি থমকে গিয়েছে, তখন বাংলাদেশের অর্থনীতির গতি চলমান রয়েছে। ভারতের চেয়ে বাংলাদেশের অর্থনীতি যখন ভালো অবস্থানের দিকে যাচ্ছে তখন ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার আবারও ‘ছোট মানসিকতার’ পরিচয় দিয়েছে।

এর আগেও বাংলাদেশকে কটাক্ষ করে চীনের বড় বিনিয়োগের ঘোষণাকে ‘খরয়াতি’ উল্লেখ করায় আনন্দবাজার তাদের প্রিন্ট ভার্সনে ‘ক্ষমা’ চেয়ে সংশোধনী দিয়েছিল।

ভারত বাংলাদেশের বন্ধুরাষ্ট্র হলেও সে দেশের সংবাদ মাধ্যমগুলোর ‘ছোট মানসিকতা’ এখনও বন্ধ হয়নি। সর্বশেষ সোমবার (৩ নভেম্বর) বাংলাদেশকে ‘উইপোকা’ বলে খবর প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা।

তবে কৌশলীভাবে নিজেদের বক্তব্য হিসেবে ‘উইপোকা’ শব্দ ব্যবহার না করে বিজেপির সভাপতি ও দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্ধৃতিকে ব্যবহার করে তারা শিরোনাম দিয়েছে। সোমবার (৩ নভেম্বর) আনন্দবাজারে প্রকাশিত প্রতিবেদনটির শিরোনাম করা হয়েছে- ‘উইপোকা’ বাংলাদেশ অর্থনীতিতে টপকাচ্ছে ভারতকে! বিশেষজ্ঞরা বলছেন ‘ক্ষণস্থায়ী’। এই প্রতিবেদনটিতে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন পরিসংখ্যান ও বিশেষজ্ঞদের বক্তব্য তুলে ধরা হয়েছে।

এই নিয়ে বাংলাদেশ এমনকি ভারতেও তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। একে অপরের বন্ধু রাষ্ট্র হিসেবে এভাবে খবর প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ও ভারতের অনেক গণমাধ্যমকর্মী, রাজনীতিক ও সংস্কৃতিকর্মীরা। এই ধরনের কটাক্ষমূলক বক্তব্যকে কেউই সহজভাবে দেখছেন না

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top