সকল মেনু

বোকা লোকই স্ত্রীর কাছে সবকিছু বলে না : ইমরান খান

হটনিউজ ডেস্ক:

শুধুমাত্র বোকা লোকই স্ত্রীর কাছে সবকিছু বলে না বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জার্মানির সাপ্তাহিক ম্যাগাজিন ‘ডের স্পিগেল’কে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

সাক্ষাৎকারে দক্ষিণ এশিয়ার রাজনীতি, অর্থনীতি, নিজ দেশে বাকস্বাধীনতা, মধ্যপ্রাচ্যের দেশ ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠা ও কাশ্মীর ইস্যুতে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানি গণমাধ্যম ডন তাদের অনলাইনে সেই সাক্ষাৎকারটি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

ডন জানায়, সাক্ষাৎকারে ব্যক্তিগত জীবন নিয়েও কথা বলেছেন ইমরান খান।

তৃতীয় স্ত্রী বুশরা বিবিকে নিজের ‘আত্মার সঙ্গী’ উল্লেখ করে ইমরান খান বলেন, শুধু বোকা লোকই স্ত্রীর সঙ্গে সবকিছু বলা থেকে বিরত থাকে। ব্যাপক বুদ্ধিমত্তাসম্পন্ন তিনি (ইমরানের স্ত্রী)। আমি তাঁর সঙ্গে সবকিছু নিয়ে আলোচনা করি। আমার আত্মার সঙ্গী তিনি, বুশরা আমার জীবনসঙ্গী, তাঁকে ছাড়া আমি এত দিন বাঁচতে পারতাম না।

২০১৮ সালের আগস্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার ছয় মাস আগে ৪৭ বছর বয়সী বুশরা বিবিকে বিয়ে করেন ৬৮ বছর বয়সী ইমরান খান। ১৯৯৫ সালে প্রথম ব্রিটিশ সাংবাদিক ও প্রযোজক জেমিমা গোল্ডস্মিথকে বিয়ে করেন ইমরান খান।

পরে ২০০৪ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। ২০১৫ সালে পেশোয়ার হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি ও খাইবার পাখতুনখোয়া প্রদেশের গভর্নর আবদুল হাকিম খানের ভাতিজি লেখক, সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা রেহাম খানকে বিয়ে করেন ইমরান খান। সে বছরই তাঁদের মধ্যে ছাড়াছাড়ি হয়। পরে ২০১৮ সালে এসে ব্যাপক মাত্রায় ধার্মিক জীবনযাপনকারী নারী বুশরা বিবিকে বিয়ে করেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক থেকে রাজনীতিতে নাম লেখানো ইমরান খান।

জার্মানির সাপ্তাহিকে দেওয়া সাক্ষাৎকারে কাশ্মীরসহ ভারতের সঙ্গে অমীমাংসিত বিভিন্ন ইস্যুতে যুক্তরাষ্ট্রের সুষ্ঠু ও নিরপেক্ষ হস্তক্ষেপ কামনা করেন ইমরান খান।

তিনি বলেন, ‘আমরা আশা করছি, বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্র যুক্তরাষ্ট্র এ বিষয়ে নিরপেক্ষ হবে। নতুন মার্কিন প্রেসিডেন্ট যে-ই হোন না কেন, এটাই প্রত্যাশা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top