সকল মেনু

স্বাভাবিক হলো খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ

হটনিউজ ডেস্ক:

৯ ঘণ্টা বন্ধ থাকার পর খুলনার সঙ্গে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে ঝিনাইদহের কোটচাঁদপুরে গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এ দুর্ঘটনায় তেলবাহী ট্রেন এবং লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে ঈশ্বরদী থেকে ১২০ টনের ক্ষমতাসম্পন্ন উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে সকাল ৭টা থেকে উদ্ধার কাজ শুরু করে।

এলাকাবাসী জানান, কোটচাঁদপুর উপজেলার সাবদারপুর রেলস্টেশনের প্লাটফর্মের পূর্ব প্রান্তে এ ঘটনা ঘটে। তারা জানান, রাত পৌনে ২টার দিকে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হলে বিকট শব্দ শুনে আশপাশের লোকজন ঘর থেকে বেরিয়ে পড়েন। এ সময় তারা দেখেন তেলবাহী ট্রেনের কন্টেইনার তিনটি (বিটিও) লাইনের ধারে উল্টে পড়ে আছে। কন্টেইনার ফেটে তেল পড়ে আশপাশের গর্ত ভরে যায়, রাস্তায় তেলের যেন স্রোত বয়ে যায়। এসময় তারা বাড়ি থেকে পাতিল এনে তেল ভরে নিয়ে যান।

সাবদারপুর রেলস্টেশন মাস্টার জানান, রাত ১টা ৪২মিনিটে প্রথমে দর্শনা থেকে খুলনাগামী মালবাহী ডিজিএম-২৬ ডাউন ট্রেনটিকে স্টেশনের ১ নম্বর লাইনে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেয়া হয়। ট্রেনটি প্লাটফর্মে ঢুকে দাঁড়ানোর মুহূর্তে খুলনা থেকে পার্বতীপুরগামী তেলবাহী ট্রেনটি অপরদিক থেকে সিগন্যাল অমান্য করে ১ নম্বর লাইনে ঢুকে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top