জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

আজ কি জেলা পরিষদ প্রশাসকদের কপাল খুলছে ?

gonobhaban-L20130825224207হটনিউজ২৪বিডি.কম ঢাকা, ২৬ আগষ্ট :  দেশের ৬১ জন জেলা পরিষদ প্রশাসক এখন ঢাকায়।

আজ সোমবার বিকেল ৪টায় তারা দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের সাক্ষাতের সময় নির্ধারিত ছিল সন্ধ্য ৭টায় গণভবনে। কিন্তু গুরুত্ব বিবেচনা করে তা এগিয়ে আনা হয়েছে।
সাক্ষাৎ অনুষ্ঠানটির রূপ দেয়া হয়েছে বৈঠকে। ঐ বৈঠকে প্রধানমন্ত্রী পরবর্তী নির্বাচন নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন।
প্রধানমন্ত্রীর দপ্তর ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে জেলা পরিষদ প্রশাসকদের নির্ধারিত কোন বৈঠক ছিলনা। তারা এসেছিলেন মূলত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের আমন্ত্রণে এক সরকারি অনুষ্ঠানে।
ওই অনুষ্ঠানের পর জেলা পরিষদ প্রশাসকরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার অভিপ্রায় ব্যক্ত করলে স্থানীয় সরকার মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সেই ব্যবস্থা করে দেন।
প্রধানমন্ত্রীর দপ্তরের একটি সূত্র জানায়, প্রথমে এটি সাক্ষাত কর্মসূচি থাকলেও পরে তা বৈঠকে রূপান্তর করেছেন খোদ প্রধানমন্ত্রী নিজেই। এজন্যে সময় বাড়িয়ে দিয়েছেন এবং নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগেই বিকেল ৪টায় নির্ধারন করেছেন।

একজন জেলা পরিষদ প্রশাসক হটনিউজকে জানান, তিনি আশা করছেন নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীতো কিছু দিক নির্দেশনামূলক বক্তব্য দিবেনই। তবে প্রশাসকরাও কিছু দাবি দাওয়া উত্থাপন করবেন।
তার মধ্যে অন্যতম বিষয় থাকবে প্রশাসকদের মেয়াদ নিয়ে। কারণ, ২০১২ সালের ২০ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে যে নিয়োগপত্র দেয়া হয়েছিল তাতে কোন মেয়াদ উল্লেখ করা হয়নি।

সূত্রটি আরো জানায়, জেলা পরিষদ প্রশাসকরা দাবি করবেন তাদের দায়িত্ব পালনের মেয়াদ যেন পাঁচ বছরের জন্যে নির্ধারিত করা হয়।