সকল মেনু

প্রায় ৫০০ পর্যটক আটকা পড়েছেন সেন্টমার্টিন দ্বীপে

হটনিউজ ডেস্ক:

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টির কারণে সারাদেশেই বৈরি আবহাওয়া বিরাজ করছে। এর প্রভাবে অবিরাম বৃষ্টি হচ্ছে। এর মধ্যে প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনে গিয়ে আটকা পড়েছেন প্রায় পাঁচশ পর্যটক।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন, আবহাওয়া অফিসের হুঁশিয়ারি সংকেত দেয়ার পর বুধবার থেকে কক্সবাজার টেকনাফ সেন্টমার্টিন সমুদ্র পথে সকল ধরণের ট্রলার ও জাহাজ চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। এর ফলে কক্সবাজারের সাথে সেন্টমার্টিন দ্বীপের যোগাযোগ বুধবার হঠাৎ করে বন্ধ হয়ে যায়। এ কারণে বুধবার বা তার আগের দিন সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া প্রায় পাঁচ শতাধিক পর্যটক আটকে পড়ে যান।

টেকনাফ বন্দর থেকেও পর্যটকবাহী কোনো জাহাজ চলাচল শুরু হয়নি। এমনকি আজ শুক্রবারও (২৩ অক্টোবর) সেন্ট মার্টিনে কোন জাহাজ যাবে না বলে জানা গেছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুল ইসলাম বলেন, হুঁশিয়ারি সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে যে সব পর্যটক রয়ে গেছে তারা যাতে কোন সমস্যায় না পড়ে সে ব্যপারে সেন্টমার্টিন পুলিশ বিজিবি কোস্টগার্ড ও স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। আটকে পড়া পর্যটকদের সাশ্রয়ী মূল্যে থাকা এবং খাওয়ার ব্যবস্থা করার কথা বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top