সকল মেনু

বিএসএফ এর হাতে আটক দুই ব্যবসায়ীর মধ্যে একজনের মৃত্যু

imagesনওগাঁ প্রতিনিধি:নওগাঁর সাপাহার উপজেলার হাপানিয়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে অবৈধ্য অনুপ্রবেশের দায়ে বি এস এফ এর হাতে শনিবার ভোর রাতে আটক ফারুক হোসেন (২৫) ও জিয়াউর রহমান (৩০)নামের দুই বাংলাদেশী ব্যবসায়ীর মধ্যে ফারুক হোসেন ভারতের মালদহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বিজিবি ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে; কর্ণেল আনোয়ার হোসেন ফারুক হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, আগামীকাল সোমবার তার লাশ বিএসএফ –বিজিবির কাছে হস্তান্তর করবে।

বিজিবি ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে; কর্ণেল আনোয়ার হোসেন জানান, শনিবার ভোর সাড়ে ৪টার দিকে হাপানিয়া সীমান্ত এলাকার সাপাহার উপজেলার বেলডাঙ্গা গ্রামের এনারুলের পুত্র ফারুক হোসেন ও একই উপজেলার কৃষ্ণসদা গ্রামের মান্নানের পুত্র জিয়াউর রহমান সীমান্ত পাড়ি দিয়ে ভারতের পান্নআপুর গ্রামে প্রবেশ করে গরু নিয়ে ফিরে আসার পথে গরু সহ পান্নাপুর বিএস এফ ক্যাম্পের টহল দলের হাতে আটক হয়। পরে এ নিয়ে ওইদিন সকাল ১১টায় হাপানিয়া সীমান্তের ২৩৫/২৩৬ পিলারের পাশে বিজিবি ও বি এস এফ কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্টিত হয়। বৈঠকে আটক ওই দুই বাংলাদেশী ব্যবসায়ীকে ফেরত দিতে অপারগতা প্রকাশ করে তাদের গর চোর হিসেবে আটক করা হয়েছে বলে বিএসএফ জানায়।পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন নিতপুর বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল গনি ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন পান্নাপুর বি এস এফ ক্যাম্পের কমান্ডার এস আই কিশোয়াল কুর্তি। রোববার ওই সিমান্তের ২৩৫ নম্বর পিলারের পাশে বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এনিয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে বিএসএফ জানায়, ভারতের পান্নাপুর গ্রামে গরু চুরি করতে গিয়ে একটি পুকুর পাড়ে পাকার ওপর পড়ে ফারুক মাথায় আঘাত পায়। তাকে শনিবার মালদহ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। আটক অপর বাংলাদেশী জিয়াউর রহমানকে মালদহ থানা পুলিশের নিকট সোর্পদ করা হয়েছে। আগামীকাল সকাল ১১টার দিকে ওই সিমান্তে ভারতের পান্নআপুর বিএসএফ ও থানা পুলিশ নওগাঁর হাপানিয়া বিজিবি ও সাপাহার থানা পুরিমের কাছে তার লাম হস্তান্তর করবে। পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন ৩১ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক পি এম নেগি ও বাংলাদেমের পক্ষে নেতৃত্ব দেন ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে; কর্ণেল আনোয়ার হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top