ঢাকা রাজনীতি

নির্বাচনকালীন সরকার সংসদে রূপরেখা দিলে আলোচনা হবে

suronjit20130825072613হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ২৫ আগষ্ট: সংসদের আসন্ন অধিবেশনে বিরোধী দল নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিলে আলোচনা হতে পারে। একথা মনে করেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেন, আগামি ১২ সেপ্টেম্বর সংসদ অধিবেশন বসছে। বিরোধী দল চাইলে প্রস্তাব দিতে পারে। বিরোধী দলের দেয়া রূপরেখা পর্যালোচনা করে আমরা সমাধান বের করতে পারি। এজন্য বিদেশী কোন উকিল ধরার দরকার নেই।
রবিবার সকালে ‘ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ’র সেমিনার হলে ‘বিএনপি নেতাদের হুমকি ও ষড়যন্ত্রমূলক বক্তব্যের প্রতিবাদে’ আয়োজিত ‘নৌকা সমর্থক গোষ্ঠীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
একতরফা নির্বাচনের সুযোগ নেই দাবি করে সুরঞ্জিত বলেন, একতরফা নির্বাচনের সংস্কৃতি বাংলাদেশে নেই। এমন নির্বাচন হবেও না। সকল দলের অংশগ্রহণে নির্বাচন হবে। সারা বিশ্বে যে ফর্মূলায় নির্বাচন হয় বাংলাদেশেও তেমনই হবে।
দেশে জঙ্গিবাদ পরিস্থিতি নিয়ে সুরঞ্জিত সেন বলেন, বাংলাদেশে আবার জঙ্গিবাদ মাথাচাঁড়া দিয়ে উঠেছে। আন্তর্জাতিক মহল শুধু নয়, আমাদের দেশেও তারা নতুন নামে আবির্ভূত হচ্ছে।
নির্বাচনের প্রাক্কালে তাদের এ তৎপরতা আমাদের আতঙ্কিত করে তুলেছে। আমিও তাদের হিটলিস্টে আছি। ইতোমধ্যে কয়েকবার প্রাণে বেঁচে গেছি। জঙ্গিবাদ দমনে সরকার ও বিরোধী দলকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।
সংগঠনের সহ-সভাপতি নাজির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, আওয়ামী নেতা শফিকুল বাহার মজুমদার টিপু, ব্যারিস্টার জাকির আহমদ, আসাদুজ্জামান দূর্জয়, হুমায়ূন কবির মিজি প্রমুখ।