সকল মেনু

ভারতে চিড়িয়াখানার বাঘকেও গরুর মাংস দিতে বাধা

হটনিউজ ডেস্ক:

ভারতের আসামে গৌহাটি চিড়িয়াখানার বাঘের জন্য গরুর মাংস নিয়ে যাওয়ার সময় খাবারের গাড়ি আটকে দিয়েছে কিছু হিন্দুত্ববাদীরা।

হিন্দুস্তান টাইমস জানায়, সোমবার কয়েক ঘন্টা ধরে চিড়িয়াখানার রাস্তা আটকে রাখে গো-হত্যা বিরোধীরা। পরে পুলিশের সহায়তায় চিড়িয়াখানায় প্রবেশ করে গো-মাংসবহনকারী গাড়ি।

আসামের জাতীয় চিড়িয়াখানার ডিভিশনাল ফরেস্ট অফিসার তেজস মারিস্বামী জানান, চিড়িয়াখানার প্রাণীদের জন্য মাংসবহনকারী গাড়ি থামায় কিছু দুষ্কৃতকারী। তাদের সরাতে আমরা পুলিশে খবর দেই। এখন আর চিড়িয়াখানায় খাবার নিয়ে যেতে কোন সমস্যা নেই।

১৯৫৭ সালে স্থাপিত আসামের জাতীয় চিড়িয়াখানা গৌহাটির হেংরাবাড়ি রিজার্ভ ফরেস্টের ১৭৫ হেক্টর জায়গা জুড়ে অবস্থিত। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এই চিড়িয়াখানায় ১০৪০ টি বন্য প্রাণী রয়েছে, এছাড়াও রয়েছে প্রায় ১১২ জাতের পাখি।

বর্তমানে এখানে ৮ টি বাঘ, ৩ টি সিংহ, ২৬ টি চিতাবাঘসহ আরো কিছু বিড়াল জাতীয় প্রাণী রয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে চলতি বছর মার্চ মাস থেকে বন্ধ রয়েছে চিড়িয়াখানাটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top