সকল মেনু

বেইলি সেতু ভেঙে ট্রাক নদীতে, যান চলাচল বন্ধ

হটনিউজ ডেস্ক:

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় বালুভর্তি ট্রাকসহ একটি বেইলি সেতু ভেঙে নদীতে পড়েছে। এতে বাসাইলের সঙ্গে জেলা সদরে পরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। রোববার রাত ১২টার দিকে উপজেলার টাঙ্গাইল-বাসাইল সড়কের নাকাছিম এলাকায় এ ঘটনা ঘটে।

বাসাইল থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, বালুভর্তি একটি ট্রাক টাঙ্গাইল থেকে বাসাইলের দিকে যাচ্ছিল। ট্রাকটি লাঙ্গুলিয়া নদীর বেইলি সেতু পার হওয়ার সময় সেতুটির একাংশ ভেঙে ট্রাকসহ নদীতে পড়ে যায়। ট্রাকের চালক নিরাপদে নেমে যেতে পারলেও তাঁর সহকারী (হেলপার) আটকা পড়েন। খবর পেয়ে বাসাইল ও টাঙ্গাইল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ট্রাকচালকের সহকারীকে উদ্ধার করে। তাঁকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সোমবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ভেঙে যাওয়া সেতুর কাছ থেকে ট্রাকটি উদ্ধারের কাজ চলছে। মানুষ নৌকা দিয়ে নদী পারাপার হচ্ছে।

টাঙ্গাইলের সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান বলেন, অতিরিক্ত মালবোঝাই ট্রাকটি বেইলি সেতুতে ওঠায় এটি ভেঙে পড়েছে। ট্রাকটি দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে সেতু মেরামতের কাজ শুরু হয়েছে। মেরামতকাজ শেষ করে যান চলাচলের উপযোগী করতে ৪–৫ দিন সময় লাগবে।

বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম বলেন, এই বেইলি সেতু হয়ে প্রতিদিন বাসাইল ও সখীপুর উপজেলার লক্ষাধিক মানুষ চলাচল করে। এ ঘটনায় স্থানীয় বাসিন্দারা দুর্ভোগে পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top