ঢাকা হটনিউজ স্পেশাল

সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুর জামিন

DSCN0599মিয়া মোঃ নোমান, টাঙ্গাইল:টাঙ্গাইলের ভূঞাপুরে এক আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের মামলায় বিএনপি’র কেন্দ্রিয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ও ২১ আগষ্ট গ্রেনেড হামলার অন্যতম আসামী সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু জামিন পেয়েছেন।

রোববার সকাল পৌনে ১২টায় টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলি আদালতে জামিন আবেদন করা হলে বিচারক শিউলি রানী দাস শুনানী শেষে জামিন মঞ্জুর করেন।

এদিকে বেলা ১১টার দিকে আব্দুস সালাম পিন্টুকে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্যে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত চত্বরে দলীয় শত শত নেতাকর্র্মী সালাম পিন্টুর মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকে। তবে এ মামলায় জামিন পেলেও ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় কারাগারে আটক রয়েছেন আব্দুস সালাম পিন্টু।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ২০০১ সালের পহেলা অক্টোবর সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুর নির্দেশে ১৫/২০ জন লোক পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে জাহিদুল ইসলাম ভূইয়া ওরফে লেবুর বাড়িতে প্রবেশ করে। তারা লেবুর স্ত্রী ফুলোয়ারা বেগমের কাছে তিনলাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদা না দেয়ায় তাকে মারধর ও বাড়িতে হামলা,ভাংচুর ও লুটপাট করে।

এ ঘটনায় জাহিদুল ইসলাম ভূইয়া বাদী হয়ে প্রায় এগারো বছর পর গত বছরের ১৩ অক্টোবর আব্দুস সালাম পিন্টুকে প্রধান আসামী করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন।