সকল মেনু

১৭ বছর বয়সী কিশোরীর পা চার ফুটেরও বেশি লম্বা, নাম উঠল গিনেসে

হটনিউজ ডেস্ক:

প্রাপ্তবয়স্ক বহু মানুষের উচ্চতা চার ফুট। আর ১৭ বছর বয়সী এই কিশোরীর পায়ের দৈর্ঘ্যই চার ফুটেরও বেশি। কিশোরী ম্যাকি কারিন থাকে যুক্তরাষ্ট্রের টেক্সাসে। বিশ্বের দীর্ঘতম পা থাকার কারণে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম উঠেছে তার। এ ঘটনার পর কিশোরীকে নিয়ে মেতেছেন নেটিজেনরা।

১৭ বছর বয়সী ম্যাকির উচ্চতা ছয় ফুট ১০ ইঞ্চি। মোট উচ্চতার ৬০ শতাংশই পায়ের উচ্চতা। তার বাম-পায়ের উচ্চতা ৫৩.২৫৫ ইঞ্চি ও ডান-পায়ের উচ্চতা ৫২.৮৭৪ ইঞ্চি। অর্থাৎ দুই পায়ের উচ্চতা চার ফুটের বেশি।

চার ফুটের বেশি লম্বা পা নিয়ে দু’টি বিশ্ব রেকর্ড করেছে ক্যানি। প্রথমটি দীর্ঘতম পাওয়ালা নারী ও দীর্ঘতম পা থাকা কিশোর/কিশোরী। এতদিন এই রেকর্ড ছিল রাশিয়ার একাটারিনা লিসিনার দখলে।

গিনেস বিশ্ব রেকর্ডে নাম লিখিয়ে বেজায় খুশি ক্যানি। তবে লম্বা পা থাকার সুবিধা ও অসুবিধা দু’টোই রয়েছে বলে জানায় সে।

২০১৮ সালে সে প্রথম বুঝতে পারে, তার পা অন্য সবার তুলনায় অনেকটাই বড়। বাজারে নিজের পায়ের মাপের লেগিন্স পেতে কতটা সমস্যা হয় সে কথাও জানিয়েছে।

তারপর গিনেস বিশ্ব রেকর্ডে আবেদনের কথা ভাবে সে। ম্যাকি এরই মধ্যে টিকটকে জনপ্রিয়। ভবিষ্যতে মডেলিংয়ের ইচ্ছা আছে। বিশ্বের দীর্ঘতম মডেল হওয়ার রেকর্ডও নিজের দখলে রাখার বাসনা তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top