সকল মেনু

হোয়াইট হাউসের আরেক উপদেষ্টা করোনায় আক্রান্ত

হটনিউজ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরো এক শীর্ষ সহযোগী করোনায় আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই একের পর এক হোয়াইট হাউস কর্মকর্তার আক্রান্তের খবর সামনে আসছে। ট্রাম্প প্রশাসনের সর্বশেষ করোনায় আক্রান্ত কর্মকর্তার নাম স্টিফেন মিলার। এ নিয়ে গত কয়েক দিনে হোয়াইট হাউসের প্রায় অনেকজন কর্মকর্তা করোনায় আক্রান্ত হলেন।

এক বিবৃতিতে মিলার জানিয়েছেন, ‘গত পাঁচ দিন ধরে আমি কিছুটা দূরত্ব মেনে চলছি এবং সেলফ আইসোলেশনে আছি। গতকাল পর্যন্ত প্রতিদিনই করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। কিন্তু আজ কভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে এবং আমি কোয়ারেন্টিনে আছি।’

প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকস করোনায় আক্রান্ত হওয়ার পরই ট্রাম্প এবং তাঁর স্ত্রীর দেহে করোনা পজিটিভ ধরা পড়ে। তিন দিন চিকিৎসা শেষে স্থানীয় সময় সোমবার হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরেছেন ট্রাম্প।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলেইহ ম্যাকএনানি এবং প্রেস অফিসের আরো তিন কর্মকর্তার দেহেও করোনাভাইরাস ধরা পড়েছে। এ ছাড়া হোয়াইট হাউসের কমপক্ষে তিন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। গত মঙ্গলবার হোয়াইট হাউস তার স্টাফদের নিরাপত্তার জন্য করোনা সংক্রান্ত নতুন বিধি-নিষেধ জারি করেছে।

প্রেসিডেন্ট ট্রাম্পের সরাসরি সংস্পর্শে থাকা লোকজনকে প্রতিদিনই পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে যে তারা করোনায় আক্রান্ত হয়েছেন কি না। এ ছাড়া সাপোর্ট স্টাফদের প্রতি ৪৮ ঘণ্টা পর পর পরীক্ষা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top