সকল মেনু

ট্রাম্পের করোনা হওয়ার বিষয়ে সন্দেহ ফিলিস্তিনের

হটনিউজ ডেস্ক:

ফিলিস্তিন কর্তৃপক্ষের সরকারি দৈনিক আল-হায়াত আল-জাদিদা গতকাল রবিবার প্রথম পৃষ্ঠায় একটি সম্পাদকীয় ছেপেছে। ‘ট্রাম্পের করোনা- মিথ্যা দাবি ও প্রত্যাশা’ শীর্ষক সম্পাদকীয়তে দাবি করা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহানুভূতি পাওয়ার জন্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন এবং তার ডেমোক্র্যাটিক প্রতিপক্ষ জো বাইডেনের সঙ্গে ভবিষ্যতে সরাসরি বিতর্ক এড়াতে এটা করে থাকতে পারেন।

ওই সম্পাদকীয়তে বলা হয়েছে, জো বাইডেনের সঙ্গে বিতর্কের অল্প কয়েক দিনের মধ্যেই ট্রাম্পের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। সেই বিতর্ক ছিল ইতিহাসে সবচেয়ে জঘন্য। সে কারণে ভবিষ্যতে আর বাইডেনের সঙ্গে যেন বিতর্কে অংশ নিতে না হয়, সে জন্য অসুস্থ হওয়ার নাটক করছেন ট্রাম্প।

তবে একই পাতায় আরেক প্রতিবেদনে প্যালেস্টাইন লিবারেশন ওরগানাইজেশন (পিএলও) এর নির্বাহী কমিটির সচিবের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়ার দ্রুত সম্পূর্ণ সুস্থতা কামনা করেছেন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।
ইসরায়েলের সঙ্গে ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ নামের আলোচিত চুক্তি স্বাক্ষর করে ফিলিস্তিনের চক্ষুশূল হয়েছেন ট্রাম্প। এতে ফিলিস্তিনের স্বার্থকে দূরে ঠেলে ইসরায়েলকে একতরফা সুবিধা দেওয়ার অভিযোগ রয়েছে। তাই ফিলিস্তিনি নেতাদের আশা, হোয়াইট হাউজে নতুন কেউ বসলে ওই চুক্তি বাতিলই হবে নতুন মার্কিন প্রেসিডেন্টের প্রথম দায়িত্ব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top