জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

হাওয়া ভবন-খাওয়া ভবন চায় না মানুষ: প্রধানমন্ত্রী

hasina20130824140711নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৪ আগস্ট:  মাদকের ভয়াবহ ছোবল থেকে যুবসমাজকে রক্ষা করার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ হাওয়া ভবন আর খাওয়া ভবন চায় না। তারা চায় দেশের উন্নয়ন।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আর উন্নয়নের যে ধারা সূচনা করেছে আওয়ামী লীগ, তা শেষ করার জন্য আগামী নির্বাচনে নৌকা মার্কায় আবারো ভোট চাইলেন তিনি।
শনিবার নারায়ণগঞ্জের আড়াইহাজারে শহীদ মঞ্জু স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
এর আগে তিনি আড়াইহাজারে বিভিন্ন স্থাপনার শুভ উদ্ধোধন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মোট ১৪ টি ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
প্রধানমন্ত্রী বিকেল ৩টা ৪৬ মিনিটে সভামঞ্চে উঠে নির্ধারিত ভাষণ দেন।
তিনি বলেন, আওয়ামী লীগ জানে কোথায় কোন উন্নয়ন করতে হবে। এজন্যে ক্ষুধা-দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত দেশ গড়তে আগামীতে আবারো মহাজোটকে ভোট দেওয়ার জন্যে হাত তুলে ওয়াদা করান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশ্য বলেন, আমরা সরকার গঠন করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছি। এবার পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে চাই।
আওয়ামী লীগ কথায় না কাজে বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, আমরা চাই মানুষ শান্তিতে থাক, নিরাপদে থাক। সুন্দরভাবে বেঁচে থাক।
প্রধানমন্ত্রী ক্ষমতাসীন মহাজোট সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের ফিরিস্তি তুলে ধরে বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, উনি ক্ষমতায় গেলে নতুন ধারার রাজনীতি করবেন। সব কিছু বদলে দেবেন।
তার বদল বলতে হবে হাওয়া ভবন থেকে খাওয়া ভবন। আবার একযোগে হবে সরাদেশে বোমা হামলা, আসবে দশ ট্রাক অস্ত্রের চালান। জঙ্গিবাদ-বোমাবাজ-রগকাটা-হাতুড়ি পেটাসহ মেয়েদের উপর ধর্ষণ নির্যাতন করা হবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।
যুদ্ধপারাধীর বিচার বাংলার মাটিতেই হবে, কেউ তাদের রক্ষা করতে পারবে না- এ প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা দেখেছি যখন কোন অসাংবিধানিক সরকার ক্ষমতায় আসে তখন দেশ অকার্যকর হয়ে পড়ে।
সমাবেশে আর বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, শিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বিদ্যু প্রতিমন্ত্রী এনামুল হক, প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা তৌফিক-ই-এলাহী, স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু এবং সুবিদ আলী ভুইয়া এমপি।