সকল মেনু

ছাত্রী যৌন হয়রানির অভিযোগে স্কুল শিক্ষক বরখাস্ত

Jowno_hoyraniএসএস মিঠু , জয়পুরহাট : যৌন হয়রানির অভিযোগে অবশেষে শনিবার অভিযুক্ত জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মেহেদি হাসানকে বরখাস্ত করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটি। কমিটি রেজুলেশনের মাধ্যমে এ সিদ্ধান্ত নিয়ে ঘোষণা দিলে আন্দোলনরত অভিভাবকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেন।

বিদ্যালয়ের সাবেক এক ছাত্রীকে নিয়ে নিরুদ্দেশ হওয়ায় তার বাবা বিদ্যালয়ের নৈশ্য প্রহরী আফজাল হোসেনের অভিযোগ ছাড়াও একাধিক ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ তুলে শিক্ষক মেহেদি হাসানের অপসারণ দাবি করে অভিভাবকরা। গত বুধবার থেকে তারা বিদ্যালয়ে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করেন। ফলে অভিভাবকদের আন্দোলনের প্রেক্ষিতে তাদের অভিযোগের প্রমাণ পেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি অভিযুক্ত শিক্ষক মেহেদি হাসানকে সাময়িকভাবে বরখাস্ত করেন। এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন ছাড়াও বিদ্যালয়ের শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন। পরে অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করার কথা জানিয়ে ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন শিক্ষার্থীদের স্বার্থে বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ বজায় রাখার অনুরোধ জানালে অভিভাবকরা তাদের আন্দোলন-কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top