সকল মেনু

হোয়াইট হাউসে গেলেই ময়লা কাপড় নেন নেতানিয়াহু

হটনিউজ ডেস্ক:

রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে গেলেই সুটকেসভর্তি ময়লা কাপড় নেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও তার পত্নী সারা নেতানিয়াহু। হোয়াইট হাউস সফরকালে প্রতিবারই এটা করেন।

শুধু বিনামূল্যে ময়লা কাপড় ধোয়ানোর জন্যই তারা এটা করেন। সম্প্রতি এক প্রতিবেদনে চাঞ্চল্যকর এ খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউসের গেস্টহাউজে নোংরা কাপড় নিয়ে আসেন নেতানিয়াহু। কেননা গেস্টহাউজের কর্মীরা বিনামূল্যে কূটনীতিকের নোংরা কাপড় পরিষ্কার করে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তা ওয়াশিংটন পোস্টকে বলেছেন, একমাত্র নেতানিয়াহু দম্পতিই নোংরা কাপড়ে সুটকেসে ভরে নিয়ে আসেন, যাতে সেগুলো পরিষ্কার করা যায়। তাদের কয়েকটি সফরের পর এটা স্পষ্ট হয়ে যায় যে, তারা ইচ্ছা করেই নোংরা কাপড়চোপড় নিয়ে আসতেন।

তবে ইসরাইলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই অভিযোগ অস্বীকার করে বিবৃতি দেয়া হয়েছে। ওয়াশিংটন পোস্টের খবর ভিত্তিহীন বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের ইসরাইলি দূতাবাস। তাদের বক্তব্য, আমিরাত ও বাহরাইনের সঙ্গে চুক্তির সাফল্য থেকে নজর ঘোরাতেই এমন উদ্ভট দাবি করা হচ্ছে।

এক বিবৃতিতে ইসরাইলি দূতাবাস বলেছে, সফরে কোনো কিছুই ড্রাই ক্লিন করা হয়নি। শুধু বৈঠকের আগে একজোড়া শার্ট ধুতে দেয়া হয়েছিল মাত্র।

আর প্রধানমন্ত্রী ও সারা নেতানিয়াহুর স্যুট ইস্ত্রি করানো হয়েছিল। এছাড়া ইসরাইল থেকে ওয়াশিংটন যাত্রাপথে ১২ ঘণ্টার ফ্লাইটে প্রধানমন্ত্রী যে দুটি পাজামা পরেছিলেন, সেগুলো ধুতে দেয়া হয়েছিল।

এবারের য্ক্তুরাষ্ট্র সফরে নেতানিয়াহু দম্পতি কয়টি সুটকেস নিয়ে গিয়েছিলেন সেটি জানায়নি ওয়াশিংটন পোস্ট। তবে ওবামা ও ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা ইসরাইলি প্রধানমন্ত্রীর আগের সফরগুলোতে একাধিকবার ব্যাগভর্তি নোংরা কাপড় পরিষ্কার করার তথ্য নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top