চট্টগ্রাম শিক্ষাঙ্গন

শিক্ষার্থীদের ৫দফা দাবিতে মানববন্ধন

download (1)কামাল হেসেন মাসুদ,নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালী বেগমগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা পাঁচ দফা দাবিতে ঘন্টাব্যাপী শনিবার ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করে কলেজের সামনের বেগমগঞ্জ চৌরাস্তার প্রধান সড়কে।

শিক্ষার্থীরা জানান, কলেজের প্রজেক্ট ডিরেক্টর (পিডি) সরদার মো. শোয়েব কলেজের উন্নয়নের নামে সীমাহিন অনিয়ম ও দুর্নীতি করে আসছে। কাজের কাজ তেমন কিছু হচ্ছে না কলেজের। যার ফলে শিক্ষার্থীরা আন্দোলন করলেও উল্টো শোয়েবসহ কিছু দূর্নীতিবাজ কর্তৃপক্ষ মিলে কলেজের অধ্যক্ষ আবদুল বাছেদকে ২০১৩ সালের ৪ আগস্ট পদ থেকে অপসারিত করে। অথচ দুর্নীতির মূলে থাকা প্রজেক্ট ডিরেক্টর (পিডি) সরদার মো. শোয়েব তার দায়িত্বে অনড় রয়েছে। তাই শিক্ষার্থীরা বাধ্য হয়ে শনিবার কলেজ অধ্যক্ষ আবদুল বাছেদকে তাঁর দায়িত্বে পুনঃবহাল, প্রজেক্ট ডিরেক্টর (পিডি) সরদার মো. শোয়েবকে অপসারণসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে।

৫দফা দাবি ১.অনতিবিলম্বে অধ্যক্ষ আবদুল বাছেদ মিয়াকে দায়িত্বে পুনঃবহাল, ২.শিক্ষার্থীরা ছাত্রাবাস, ৩. অত্যাধুনিক মেশিন, লাইব্রেরীতে পর্যাপ্ত বই, কম্পিউটার ল্যাবে কম্পিউটার, ব্যবহারিকের জন্য কাঁচামাল সরবরাহ, ৪.স্থায়ী শিক্ষক নিযোগ দান এবং ৫.বিভিন্ন কাজের অনিয়ম ও দূর করতে হবে।

কর্তৃপক্ষ অনতিবিলম্বে তাদের যৌক্তিক দাবি না মানলে আগামী দিনে তারা আরও কঠিন আন্দোলনে যাবে বলেও হুমকি দেয়।