সকল মেনু

এক শিফটে তাজমহল দেখতে পাবেন আড়াই হাজার মানুষ

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের কারণে ছয় মাস বন্ধ থাকার পর সোমবার থেকে আবার খুলছে ভারতের অন্যতম প্রধান পর্যটন আকর্ষণ তাজমহল। সংক্রমণ ঠেকাতে নতুন নীতিমালায় প্রতি শিফটে আড়াই হাজার মানুষকে ঢুকতে দেয়া হবে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, চলতি মাসের প্রথম সপ্তাহে উত্তর প্রদেশের পর্যটন কর্তৃপক্ষ তাজমহল খোলার সিদ্ধান্ত নেয়।

তাজমহলের তত্ত্বাবধায়ক অমর নাথ গুপ্ত বলেন, ‘পূর্ব ও পশ্চিমের গেটগুলোতে স্যানিটাইজেশন, থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। সামাজিক দূরত্বের জন্য বৃত্ত আঁকা হয়েছে। একটি শিফটে কেবল মাত্র আড়াই হাজার দর্শনার্থীর ঢোকার অনুমতি দেওয়া হবে। যার জন্য অনলাইন বুকিং করতে হবে। বিদেশিদের জন্য ১ হাজার ১০০ টাকার প্রবেশমূল্য টিকিট কিনতে হবে এবং দেশের দর্শনার্থীরা জন্য় টিকিটের দাম ৫০ টাকা। সমাধিক্ষেত্রে প্রবেশের জন্য ২০০ টাকার অতিরিক্ত টিকিট লাগবে।’

রাজ্যটির পর্যটন বিভাগের ডেপুটি ডিরেক্টর অমিত শ্রীভাস্তভা বলেন, ‘২১ সেপ্টেম্বর তাজমহল খুলে দেয়া হবে। দর্শনার্থীদের কভিড-১৯ প্রটোকল মেনে চলতে হবে যেমন সামাজিক দূরত্ব রক্ষা করা এবং মাস্ক পরা বাধ্যতামূলক।’ আগ্রায় গত ২৪ ঘণ্টায় ১০৫ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সেখানে মোট করোনা আক্রান্ত ৪ হাজার ৭০৬ জন। যার মধ্যে ৩ হাজার ৭২৭ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ১১৭ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top