জাতীয় ঢাকা রাজনীতি সারাদেশ

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী

Ive -20130824043004নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৪ আগস্ট: আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদিকা এবং প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানের নবম মৃত্যুবার্ষিকী শনিবার।

২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় গুরুতর আহত আইভি রহমান এই দিনে পৃথিবী ছেড়ে চলে যান। সম্মিলিত সামরিক হাসপাতালে চারদিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হার মানেন এই নারীনেত্রী।
শুধু রাজনীতিবিদ নন, একজন সমাজকর্মী হিসেবেও স্বনামে পরিচিত প্রয়াত আইভি রহমান মুক্তিযুদ্ধ এবং সমাজসেবায় অবদানের জন্য ২০০৯ সালে মরণোত্তর স্বাধীনতা দিবস পুরস্কার পান।
প্রতিবারের মতো এবারও দিনটি স্মরণ করতে আজ শনিবার সকালে বনানী কবরস্থানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আইভি রহমানের কবরে ফুল দেন। এছাড়া কবর জিয়ারত, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মিলাদ ও মোনাজাতের কর্মসূচি পালন করেন তারা।
এ ছাড়া বাদ আসর আইভি কনকর্ড টাওয়ার, বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২-এ মিলাদ ও দোয়া মাহফিল হবে। এতে মরহুমার শুভার্থীদের শরিক হওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে বিশেষ অনুরোধ জানানো হয়েছে।
এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আইভি রহমানের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী সংগঠনের সব স্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।