খুলনা জাতীয় রাজনীতি

ঘোমটা ছেড়ে রাজনীতিতে ইউনূস

Enu-sm20130824034934 কুষ্টিয়া প্রতিনিধি: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও ড. মুহাম্মদ ইউনূস তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস অত্যন্ত সম্মানিত লোক। তিনি ঘোমটা ছেড়ে রাজনীতিতে এসেছেন এর জন্য তাকে অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন, এর আগে ফখরুদ্দিন-মইনুদ্দিনের তত্ত্বাবধায়ক সরকারের সময় ইউনূস রাজনীতিতে এসেছিলেন। কিন্তু মাত্র দু’দিন থেকেই তিনি চলে গিয়েছিলেন। আশা করি, এবার তিনি রাজনীতিতে থাকবেন।

তথ্যমন্ত্রী শনিবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কাকিলাদহে বিচারপতি ড. রাধা বিনোদপাল মডেল ভিলেজের ফলক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন।

ইনু বলেন, বিরোধী দলের নেতা সংলাপে যাবেন বলে জাতিসংঘের মহাসচিব বান কি মুনকে জানিয়েছেন। এই সংলাপেই ঠিক হবে কোন সরকার বা কার অধীনে নির্বাচন হবে।

তিনি বলেন, আশা করি, খালেদা জিয়া বান কি মুনকে দেওয়া অঙ্গীকার রাখবেন।

মন্ত্রী বলেন, আগামী সংসদ অধিবেশনে নির্বাচনকালীন সরকার নিয়ে বিরোধী দলের সঙ্গে আলোচনায় ঐক্যমতের ভিত্তিতে কোনো বিল উত্থাপনের প্রয়োজন হলে সেটা করা হবে।

এসময় জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার মফিজ উদ্দিন আহমেদ, জেলা জাসদ সভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ অনেকে উপস্থিত ছিলেন।