আন্তর্জাতিক হটনিউজ স্পেশাল

এপ্রিল নাগাদ যুক্তরাষ্ট্রের সবাইকে টিকা দেয়া সম্ভব :ট্রাম্প

হটনিউজ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি আশা করছেন যে তারা করোনাভাইরাস টিকা পর্যাপ্ত ডোজ নিশ্চিত করতে পারবেন। ফলে আগামী বছরের এপ্রিল নাগাদ যুক্তরাষ্ট্রের সবাইকে টিকা দেয়া সম্ভব হবে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, প্রতি মাসে লাখ লাখ টিকা আসবে। আমরা আশা করছি যে, আগামী বছরের এপ্রিল নাগাদ সব মার্কিন নাগরিকের জন্য টিকা নিশ্চিত করতে সক্ষম হবো।
তিনি বলেন, কেন্দ্রীয় স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা একটি টিকা অনুমোদন দেয়ার ২৪ ঘণ্টার মধ্যে তা বিতরণ শুরু করা হবে। ট্রাম্প বলেন, অল্প সময়ের মধ্যে আমরা একটি নিরাপদ এবং কার্যকর টিকা পাবো এবং এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।
এর আগে ট্রাম্প বলেছিলেন, চলতি বছরের অক্টোবরের মধ্যেই একটি টিকা অনুমোদন পেতে পারে। তবে যুক্তরাষ্ট্রের শীর্ষ একজন স্বাস্থ্য কর্মকর্তা রবার্ট রেডফিল্ড বলেছেন, নভেম্বর বা ডিসেম্বরের আগে করোনার টিকা পাওয়ার সম্ভাবনা নেই।
সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক রেডফিল্ডের এই বক্তব্যের ব্যাপারে জিজ্ঞাসা করলে ট্রাম্প বলেন, তিনি এটা ভুল করে বলেছেন। তিনি বলেন, এটা ভুল তথ্য। আমার বিশ্বাস তিনি দ্বিধান্বিত ছিলেন।
উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৯ লাখ ২৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এসময় দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ১৭১ জন।