সকল মেনু

এবছর প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কোনো সম্ভাবনা নেই

হটনিউজ ডেস্ক:

বিশ্বের অনেক দেশই করোনা মহামারীকে ঠেকিয়ে দিয়েছে। সেসব দেশে শুরু হয়েছে খেলাধুলা। গত জুলাই থেকে টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে ইংল্যান্ড। পাশাপাশি চলেছে কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং টি-টোয়েন্টি ব্লাস্টের খেলা। উইন্ডিজে চলছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল।) কিন্তু বাংলাদেশে মানুষের জীবনযাত্রাসহ সবকিছু স্বাভাবিক করে দেওয়া হলেও করোনার সংক্রমণ মোটেও কমেনি। বরং বেড়ে চলছে। এ অবস্থায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোনো ভবিষ্যত দেখছে না বিসিবি।

এবছরের টুর্নামেন্ট নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘বোর্ডের ইচ্ছা প্রিমিয়ার লিগ দিয়ে ঘরোয়া ক্রিকেট আবার শুরু করা। প্রিমিয়ার লিগ যদি সফলভাবে করতে পারি, তাহলে বিপিএল করার চিন্তা করা যাবে। বিপিএলে অনেক বিদেশি লোকের এখানে আসার ব্যাপার আছে। কিন্তু অনেকেই হয়তো এখন বাংলাদেশে আসতে চাইবেন না।’

তবে বিসিবির বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, এবছর প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কোনো সম্ভাবনা নেই। আপাতত বিসিবির লক্ষ্য-বয়সভিত্তিক ক্রিকেট, হাই পারফরম্যান্স দল, বাংলাদেশ ‘এ’ দল ও জাতীয় দলকে বিদেশ সফরে ব্যস্ত রাখা। অন্যান্য বছর সেপ্টেম্বর-অক্টোবর থেকেই শুরু হয় ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আকর্ষণ বিপিএলের কার্যক্রম। কিন্তু এ বছর করোনা পরিস্থিতির কারণে বিসিবি বিপিএল আয়োজনের সাহস পাচ্ছে না বিসিবি। অক্টোবর-নভেম্বরে জাতীয় লিগ আয়োজনের চেষ্টার কথা শোনা যাচ্ছিল। সেই প্রক্রিয়াও থেমে গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top