খেলা

মেসিকে নিয়েই আর্জেন্টিনা দল

2খেলাধূলা : চোট নিয়ে শঙ্কা থাকলেও লিওনেল মেসিকে নিয়েই প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। আগামী ১০ সেপ্টেম্বর প্যারাগুয়ের রাজধানী আসুনসিয়নে ম্যাচটি হবে। গত বুধবার আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ¯প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সেলোনার হয়ে 
খেলার সময় বাঁ উরুতে চোট পান মেসি। উরুতে রক্ত জমাট বাঁধায় আগামী রোববার ¯প্যানিশ লা লিগায় মালাগার বিপক্ষে টানা চার বারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে না-ও পেতে পারে বার্সা।
১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দুবারের বিশ্ব চ্যা¤িপয়নরা লাতিন আমেরিকা অঞ্চলের শীর্ষে আছে। বাকি তিন ম্যাচের একটিতে জিতলেই ব্রাজিলের টিকেট নিশ্চিত হয়ে যাবে আর্জেন্টিনার।
মেসিকে নিয়ে সংশয়ের পাশাপাশি বাড়তি দুশ্চিন্তাও আছে ম্যারাডোনার দেশের। নিষেধাজ্ঞার কারণে প্যারাগুয়ের বিপক্ষে দলে নেই স্ট্রাইকার গঞ্জালো হিগুয়াইন ও মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানো। গত জুনে যথাক্রমে কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষে লাল কার্ড পেয়েছিলেন হিগুয়াইন ও মাসচেরানো। একই কারণে জায়গা পাননি রিয়াল মাদ্রিদের সাবেক ডিফেন্ডার এজেকুইয়েল গ্যারেও। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে নয় গোল করে এখন সর্বোচ্চ গোলদাতার আসনে হিগুয়াইন।
তবে আর্জেন্টিনার জন্য সুখবর, দলে ফিরেছেন গত সপ্তাহে ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে না পারা স্ট্রাইকার স্যার্হিও অ্যাগুয়েরো।
আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: মারিয়ানো আন্দুজার, স্যার্হিও রোমেরো।
ডিফেন্ডার: হোসে বাসান্তা, হুগো ক্যা¤েপগনারো, ফ্যাব্রিসিও কলোচ্চিনি, মার্কোস রোজো, পাবলো জাবালেতা, ক্রিস্তিয়ান আনসালদি।
মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিগলিয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, অগাস্তো ফার্নান্দেজ, রিকার্দো আলভারেজ, এরিক লামেলা।
ফরোয়ার্ড: স্যার্হিও অ্যাগুয়েরো, এজেকুইয়েল লাভেজ্জি, লিওনেল মেসি, রদ্রিগো প্যালাসিও।