জাতীয় ঢাকা

প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্র আ’লীগ নেতাদের সাক্ষাৎ

faruk-bg20130823122928স্পেশাল করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম: যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দেশে সফররত কয়েকজন নেতা গত বৃহস্পতিবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেছেন। এসময় নেতারা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রম প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির কাছে তুলে ধরেন। প্রধানমন্ত্রী এসময় প্রবাসে রাজনৈতিক কর্মকা- সন্তোষ প্রকাশ করেন। বিশেষ করে ওয়ান ইলেভেনের সময় যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের বলিষ্ঠ ভূমিকার প্রসংশা করেন। প্রবাসীদের তখনকার ভূমিকার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশে এবং প্রবাসে জনমত সৃষ্টির লক্ষ্যে কাজ করারও পরামর্শ দেন।
প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এম ফজলুর রহমান, সহ-সভাপতি আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক (১ম) ফারুক আহমদ, সাবেক সহ-প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল লিটন ও কার্যকরী সদস্য ইকবাল কবির প্রমুখ।
সাক্ষাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দ আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৪ আসনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য অনুরোধ করেন। এসময় প্রধানমন্ত্রী ফারুক আহমদকে দেশে থেকে এলাকার উন্নয়ন মূলক কর্মকা-সম্পৃক্ত থেকে এবং দলকে সুসংগঠিত করার পরামর্শ দেন। সাক্ষাতকালে ফারুক আহমেদ প্রধানমন্ত্রীর হাতে মহাজোট সরকারের গত সাড়ে ৪ বছরের সাফল্যের লিফলেট এবং সিলেট-৪ আসনে তার রাজনৈতিক ও সামাজিক কর্মকা-র কথা জানান।
উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ান ইলেভেনের পর সেনা সমর্থিত সরকারের সময় যখন জেলে ছিলেন তখন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ওয়াশিংটন স্টেট ডিপার্টমেন্ট ও জাতিসংঘের সামনে প্রায় প্রতিদিন বিক্ষোভ প্রদর্শন এবং স্মারকলিপি দিতে থাকে। পরে শেখ হাসিনাকে বিদেশে পাঠিয়ে দেওয়া হয় এবং তাকে দেশে ফিরতে দেওয়া হচ্ছিলো না। কিন্তু সকল বাধা উপেক্ষা করে শেখ হাসিনা যখন দেশে ফেরেন তখন সকল ঝুঁকি সত্ত্বেও যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য থেকে যে ক’জন তার সফর সঙ্গী হয়েছিলেন তার মধ্যে অন্যতম ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ।