জাতীয় ঢাকা প্রধান খবর হটনিউজ স্পেশাল

ময়লার স্তুপে কঙ্কাল

konkal20130824004452 নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ২৪ আগস্ট:  রাজধানীতে যাত্রাবাড়ির মাতুয়াইল এলাকায় ময়লার স্তূপে বস্তার ভেতর কঙ্কালের সন্ধান মিলেছে। ধারণা করা হচ্ছে অন্তত তিনজনের দেহাবশেষ রয়েছে এখানে।

শুক্রবার ভোররাতে মাতুয়াইলের মৃধাবাড়ি এলাকায় সিটি কর্পোরেশনের ডাম্পিং স্টেশনে ওই বস্তাটি দেখতে পেয়ে কিছু টোকাই সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের খবর জানায়।

খবর পেয়ে পরিচ্ছন্নতা কর্মীরা এসে বস্তাটি খুলে মানব দেহের অংশবিশেষ দেখতে পায়।

পরে জাবেদ ইকবালের নেতৃত্বে পরিচ্ছন্নতা কর্মীরা ঘটনাস্থলে গিয়ে বস্তা দেখে পুলিশে খবর দেয়।

পুলিশের ডেমরা অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিনহাজুল ইসলাম জানিয়েছেন, বস্তায় পা ও মাথাসহ মানব দেহের বিভিন্ন অংশের ১৬টি হাড় পাওয়া গিয়েছে।

এর মধ্যে মাথার দুটি খুলি, সাতটি পা, তিনটি হাত ও একটি পাজরের হাড় রয়েছে।

এছাড়া ঘটনাস্থল থেকে মানব শরীরের বিভিন্ন অংশের ১৩ খণ্ড মাংসপিণ্ডও উদ্ধার করা হয়েছে।
ঢাকা দক্ষিণের সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এস এম জাবেদ ইকবাল জানান, বস্তার ভেতরে তিনটি খুলি, সাতটি পায়ের হাড়সহ শুকিয়ে যাওয়া বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ ছিল।

যাত্রাবাড়ী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ‘প্লাস্টিকের বস্তায় অঙ্গপ্রত্যঙ্গগুলো অনেকটাই শুকিয়ে গেছে। দেখে মনে হয় মাসখানেক আগে তাদের হত্যা করা হয়েছে। পরে গতকাল কোনো এক সময় ময়লার স্তূপে বস্তা ফেলে গেছে।’

এ কঙ্কালগুলো কাদের সেটি জানারও চেষ্টা চলছে বলে জানান তিনি।

পুলিশ জানিয়েছে, প্রথমে সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে উদ্ধার করা দেহাবশেষের ডিএনএসহ বিভিন্ন পরীক্ষা করা হবে। এরপর তার নমুনা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেও পাঠানো হবে।

এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের ডেমরা অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিনহাজুল ইসলাম।