জাতীয় রংপুর শিক্ষাঙ্গন

শিক্ষকদের ধর্মঘট স্থগিত

1325933512Rangpur-Photo_22.11.11-2_8493রংপুর অফিস: বকেয়া বেতন ও বোনাস প্রদানসহ সাত দফা দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের অনির্দিষ্টকালের ধর্মঘট আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। শুক্রবার উপাচার্যের সাথে শিক্ষকনেতাদের বৈঠকের পর রাত সাড়ে ১০ টায় তারা এই স্থগিতের কথা সাংবাদিকদের জানান।

প্রগতিশীল শিক্ষক সমাজের যুগ্ম আহবায়ক ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম ও শিক্ষক তাবিউর রহমান জানান, উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীর সাথে প্রগতিশীল শিক্ষক সমাজনেতাদের সাথে গতকাল রাত ৮টায় বৈঠক শুরু হয়। বৈঠকে উপাচার্য আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে দাবিগুলো পূরণ করাসহ বিশ্ববিদ্যালয়ের সকল সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিণ্ডিকেট সভা থেকেও ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করার অনুরোধ করেন প্রগতিশীল শিক্ষক সমাজকে। এছাড়াও শিক্ষক সংগঠনটির আন্দোলনের পরিপ্রেক্ষিতে সার্বিক পরিস্থিতি নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের গঠিত তদন্ত দলের সদস্যরা আগামী ১ ও ২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় পরিদর্শনে আসার বিষয়টি বিবেচনা করেও এ কর্মসূচি স্থগিত করা হল। সভায় সিদ্ধান্ত হয়, আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত ধর্মঘট কর্মসূচি স্থগিত থাকবে এবং সেদিন পর্যন্ত দাবিগুলোর বিষয়ে প্রশাসনের কাজের অগ্রগতি দেখে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ, বকেয়া বেতন ভাতা প্রদানসহ সাত দফা দাবিতে ২৫ জুলাই উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান, ২৮ জুলাই থেকে কর্মবিরতি এবং ২১ আগস্ট থেকে ধর্মঘট পালন করা হয় সংগঠনের পক্ষ থেকে।