সকল মেনু

রাজনৈতিক বক্তব্য দিয়ে নিজেকে বিতর্কিত করবেন না

nasim ag.20130823093250হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ২৩ আগস্ট: ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, এ বক্তব্যের মাধ্যমে ইউনূস নিজেকে ছোট করছেন।
তিনি বলেন, দেশের মানুষ আপনাকে শ্রদ্ধা করে। আর ‘অযাচিত রাজনৈতিক’ বক্তব্য দিয়ে আপনি নিজেকে ছোট করেছেন। দয়া করে নিজের সম্মান নিজে নষ্ট করবেন না। আর নিজেকে বিতর্কিত করবেন না।
শুক্রবার দুপুরে রাজধানীর পাবলিক লাইব্রেরিতে আওয়ামী সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
ড. ইউনূসের সমালোচনা করে নাসিম বলেন, আপনি (ইউনূস) দেশের একজন সম্মানিত ব্যাক্তি। কিন্তু আপনি কখনও টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা জানাতে যাননি। ১৬ ডিসেম্বর স্মৃতিসৌধে যান না। যুদ্ধাপরাধীদের বিচার নিয়েও দেশের ইতিহাস নিয়ে কোন কথা বলেন না। কিন্তু কার ইশারায় আপনি অযাচিত বক্তব্য দেন।
তিনি আরো বলেন, সরকার ইউনূসকে সম্মান করেন বলেই গ্রামীণ ব্যাংক বাঁচিয়ে রাখার চেষ্টা করছেন। তাকে সম্মানের কারণেই মোবাইল টেলিফোনের লাইসেন্স দিয়েছে। তাকে অসম্মানের কোন ইচ্ছায়ই আমাদের নেই।
সরকার সবার অংশগ্রহণে আগামী নির্বাচন করতে চায় এমন দাবি করে তিনি বলেন, আগামীতে সংবিধান অনুযায়ী নির্বাচন হোক এটা সবাই চায়। কিন্তু কিছু ব্যক্তি নির্বাচন নিয়ে অতিরিক্ত নসিহতের কারণে সবার মধ্যে একটা আশঙ্কা ঢুকে গেছে।
তিনি বলেন, দেশি হোক বিদেশি হোক কারও নসিহতে আমরা নির্বাচন করব না। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্তবর্তী সরকার নিয়ে বিএনপির যদি কোন রূপরেখা থাকে তবে সংসদে উপস্থাপন করতে পারে। এখনও সুযোগ আছে।
বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। আপনারাও মাঠে নামুন। আমরা দেশি-বিদেশি কারও নসিহতে নয়। নিজেরাই সংবিধান অনুযায়ী সিদ্ধান্ত নেব।
এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের এ সরকারের উন্নয়ন চিত্র জনগণের সামনে তুলে ধরে নির্বাচনী প্রচারণা চালানোর আহবান জানান।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি মোশারফ হোসনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সতীষ চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top