সকল মেনু

রাজনীতির পোশাক না পরেই ইউনূস রাজনীতি করছেন – অর্থমন্ত্রী

Abul-6020130823002726জেলা সংবাদদাতা,সিলেট, ২৩ আগষ্ট: ড. মুহাম্মদ ইউনূস নিজেই গ্রামীণ ব্যাংক ধ্বংস করতে চাচ্ছেন উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, অধ্যাপক ইউনূস রাজনীতির পোশাক না পরেই রাজনীতি করছেন, যা সম্পূর্ণ নীতি বর্জিত।

গ্রামীণ ব্যাংককে ধ্বংস করার ব্রতটি তিনি নিজেই দু’বছর ধরে বহাল রেখেছেন। আর চালাকি করে চোষ চাপাচ্ছেন সরকারের ওপর। বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউজে অনির্ধারিত এক প্রেস ব্রিফিং-এ মুহিত এসব কথা বলেন।
যারা গ্রামীণ ব্যাংক ভাঙতে চায় তাদের হাতে কী দেশ তুলে দেয়া যায়’ ড. মুহাম্মদ ইউনূসের এ বক্তব্যের প্রেক্ষিতে অর্থমন্ত্রী আরও বলেন, সরকার গ্রামীণ ব্যাংক নিয়ে গর্ববোধ করে। এর ক্ষতি সরকার কখনও করতে পারে না। একটি কমিশন কি সুপারিশ করেছে তা দিয়ে গোটা সরকারের ধারণা বিচার করা ঠিক নয় বলে মন্তব্য করেন তিনি। মুহিত বলেন, ইউনুস সাহেব জানেন যে গ্রামীণ ব্যাংক নিয়ে উনি নিজেই কি করেছেন। তাই ছটফট করছেন।
বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের ব্যাপারে আন্তরিক নয় দাবি করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ইটস জাস্ট ফান। তারা চার বছরে কোনো আন্দোলন করতে পারেনি। এমনকি বাজেট অধিবেশনে তারা মুলতবি প্রস্তাব দিয়ে তা প্রত্যাহার করে নিয়েছে। তারা এ বিষয়ে সিরিয়াস নয়। বিএনপির কঠোর সমালোচনা করে অর্থমন্ত্রী বলেন, বিএনপি রাজনৈতিক দল হওয়ার উপযুক্ত নয়। তারা এ পর্যন্ত সরকারকে কোনো সহযোগিতা করেনি।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের সিলেট জেলা সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এমপি, মহানগর সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top