সকল মেনু

এডিএফের চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ

ADF-2320130822220048ADF-2320130822220048আইটি প্রতিবেদক, ঢাকা, ২৩ আগষ্ট: এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিকেশন অ্যান্ড আইসিটি ডেভেলপমেন্ট ফোরামের (এডিএফ) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

এ অঞ্চলের ৩৮টি দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাত নিয়ে গঠিত এ ফোরামের চেয়ারম্যান হিসেবে আগামি দু’বছর দায়িত্ব পালন করবে বাংলাদেশ।
২০-২২ আগস্ট ঢাকায় অনুষ্ঠিত এডিএফের দশম সভার সমাপনী দিনে গত বৃহস্পতিবার নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচন করা হয়। এতে বাংলাদেশ চেয়ারম্যান ও জাপান ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়।
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ এডিএফের চেয়ারম্যান হিসেবে আগামি দু’বছরের জন্য দায়িত্ব পালন করবেন।
এছাড়া এডিএফের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন জাপানের অভ্যন্তরীণ সম্পর্ক ও যোগাযোগবিষয়ক মন্ত্রণালয়ের অধীন গ্লোবাল আইসিটি স্ট্র্যাটেজি ব্যুরোর পরিচালক তাকামিচি কাজিওয়ারা।
গিয়াস উদ্দিন আহমেদ ২০১১ সাল থেকে দেশের টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থাটির ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।
গিয়াস উদ্দিন আহমেদ বলেন, গুরুত্বপূর্ণ এ সংগঠনের চেয়ারম্যান নির্বাচিত হওয়া বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের।
চেয়ারম্যান হিসেবে আগামী দু’ বছরের লক্ষ্য প্রসঙ্গে তিনি বলেন, ‘এ অঞ্চলের দেশগুলোয় তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ সেবার উন্নয়নে কাজ করাই প্রাথমিক দায়িত্ব।
এছাড়া এখনো যারা সেবার বাইরে রয়েছেন, তাদের কাছে বহুমুখী এ সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top