অপরাধ বরিশাল

নদীতে ঝাপ দিয়ে প্রাণে রক্ষা

images (4)নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২২ আগষ্ট : পটুয়াখালীতে পুলিশ কনেষ্টবলকে পেটালেন জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কাওসার আহমেদ মৃধা ও তার লোকজন। জেলার গলাচিপা উপজেলার কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির সদস্য আকবর হোসেন (কং নং-৫০৫)কে আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার সেহাকাঠি খেয়াঘাট এ ঘটনা ঘটে। এ সময় যুবলীগ নেতার রুদ্ররোষ থেকে প্রান বাঁচাতে নদীতে ঝাঁপ দিয়ে রক্ষা পান পুলিশ কনেষ্টবল আকবর। ঘটনার সত্যতা স্বীকার করেছেন পুলিশ সুপার রফিকুল হক গনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কনেষ্টবল আকবর হোসেন মাসিক প্যারেডে যোগ দিতে আজ সকালে কলাগাছিয়া ফাড়ি থেকে পটুয়াখালী আসেন। প্যারেড শেষে কর্মস্থলে যাবার উদ্দেশ্যে দুপুরের দিকে সেহাকাঠি খেয়াঘাট পৌঁছে। সেখানে একটি দোকানের বেঞ্চে পায়ের ওপর পা তুলে চা খাি চ্ছলেন।এ সময় জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কাওসার আহমেদ মৃধা তার লোকজন নিয়ে সেখানে আসেন। তাকে (যুবলীগ নেতাকে) দেখে পায়ের ওপর থেকে পা সরিয়ে না নেয়ায় পুলিশ কনেষ্টবল আকবর হোসেনকে পেটাতে শুরু করেন যুবলীগ নেতা কাওসার মৃধা ও তার লোকজন। এক পর্যায় প্রাণ বাঁচাতে নদীতে ঝাপ দেন পুলিশ কনেষ্টবল আকবর। পরে সে গুরুতর আহত অবস্থায় নিজ কর্মস্থল কলাগাছিয়া ফাড়িতে যান এবং একটি সাধারণ ডায়েরী করেন। এ ঘটনায় পুলিশ বাহিনীর মধ্যে চরম অসন্তোষ ও তোলপাড় শুরু হয়েছে। এ ঘটনার পর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় রুদ্রদ্বার বৈঠক করেন। পরে বিপুল সংখ্যক পুলিশ এসপির নেতৃত্বে যুবলীগ নেতাকে ধরতে শহরে সাড়াশি অভিজান চালাচ্ছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতিও চলছে।

বিষয়টি জানার জন্য জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কাওসার আহমেদ মৃধার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।