সকল মেনু

বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে

হটনিউজ ডেস্ক:

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪৪৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৩ হাজার ৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ২৩ হাজার ১৮৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৯৫ লাখ ৩২ হাজার ৫৩২ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ২৯০ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ৯৫ হাজার ছাড়িয়ে গেছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৫৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৭০২ জনের। আর আক্রান্ত হয়েছে ২৯ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৯৪০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪২ হাজার ৫৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে ২০ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top