সকল মেনু

লেবাননে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ১৩৭

হটনিউজ ডেস্ক:

লেবাননের রাজধানী বৈরুতে একটি ওয়্যার হাউসে কয়েক দফা বিস্ফোরণের ঘটনায় মৃত্যু বেড়ে ১৩৭ জনে দাঁড়িয়েছে। আর এতে আহত হয়েছেন অন্তত ৫ হাজার মানুষ। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর জানায়। তবে সরকারি সূত্র জানিয়েছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বিস্ফোরণে শহরের প্রায় অর্ধেক ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ঘরহারা হয়ে পড়েছেন তিন লাখের মতো মানুষ। তাদের নিজ ঘরে ঠাঁই দিতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন বেশ কয়েকজন। হতাহতদের উদ্ধারে কাজ করছে রেড ক্রিসেন্ট, সেনাবাহিনী ও স্বেচ্ছাসেবক দলের সদস্যরা। দেশটির কেবিনেট সদস্যরা দুই সপ্তাহের জরুরি অবস্থা জারি করেছেন।

তুরস্ক ও ফ্রান্স তাদের উদ্ধারকারী দল ও সহায়তা পাঠিয়েছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে- মঙ্গলবার বিস্ফোরণের ঘটনায় ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন লেবাননে যাচ্ছেন এবং সরাসরি তিনি বিস্ফোরণের কেন্দ্রস্থল বৈরুত বন্দরে যাবেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছেন। বিশেষ করে ওই সময় যারা অফিসে কাজ করছিলেন। রেড ক্রসের স্বেচ্ছাসেবীদের আশঙ্কা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top