সকল মেনু

লেবাননে বিস্ফোরণে নিহত চার বাংলাদেশির পরিচয়

লেবাননের রাজধানী বৈরুতের বোমা বিস্ফোরণে বুধবার (০৫ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত চার বাংলাদেশি নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় অন্তত আহত হয়েছেন ১০০ বাংলাদেশি।

শ্রমিক রয়েছেন ৭৯ জন এবং বাংলাদেশ নৌবাহিনীর সদস্য ২১ জন। তারা সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত।

তাদের ব্যবহৃত বাংলাদেশি যুদ্ধ জাহাজ ‘বিজয়’ ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। বুধবার (০৫ আগস্ট) সন্ধ্যায় লেবাননে বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য পাওয়া গেছে।

নিহত ৪ জন হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান ও রাসেল মিয়া, কুমিল্লার রেজাউল ও মাদারীপুরের মিজান। নিহতরা দেশটিতে বৈধ কর্মী হিসেবে কাজ করতেন।

আইএসপিআর জানায়, বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘বিজয়’ ১১০ জনবল নিয়ে ব্যানকন-৮ হিসেবে ২০১৮ সালের ১ জানুয়ারি লেবাননের সমুদ্র এলাকায় মোতায়েন করা হয়। বর্তমানে ওই জাহাজে ব্যানকন-১০ কন্টিনজেন্ট ২০১৯ সালের ৮ জুলাই থেকে সেখানে মোতায়েন রয়েছে।

বাংলাদেশ নৌবাহিনীর এই যুদ্ধ জাহাজ ‘বিজয়’কে ২০১১ সালের ৫ মার্চ নৌবাহিনীতে কমিশনিং করা হয়। ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে লেবাননের উদ্দেশে জাহাজটি চট্টগ্রাম বন্দর ছেড়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top