সকল মেনু

প্রতি ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ২৬০০ জন

হটনিউজ ডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি ঘণ্টায় গড়ে প্রায় দুই হাজার ৬০০ জন করে নভেল করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হচ্ছে। বিশ্বের যেকোনো দেশের তুলনায় সংক্রমণের এ হার বেশি, এমনটাই দাবি করা হয়েছে সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে।

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ১০ লাখে পৌঁছাতে সময় লেগেছিল ৯৮ দিন। ১০ লাখ থেকে ২০ লাখে পৌঁছাতে সময় লাগে ৪৩ দিন। আর, ৩০ লাখের গণ্ডি পেরোতে সময় লেগেছে মাত্র ২৭ দিন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেশে কী গতিতে প্রতিদিন কোভিড-১৯ পজিটিভ রোগীর সংখ্যা বাড়ছে, তাই বোঝাচ্ছে এ পরিসংখ্যান।

আজ শুক্রবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪১ লাখ ৬৫ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৬৪ হাজার ৪৮৮ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। তার আগের দিন আক্রান্তের এ সংখ্যাটি ছিল ৭১ হাজার ৯৬৭ জন। গত কয়েকদিন‌ যুক্তরাষ্ট্রে নিয়মিত ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত শনাক্ত হচ্ছে।

যুক্তরাষ্ট্রে এখনো করোনায় মৃত্যু দৈনিক এক হাজারের নিচে নামেনি। গতকাল বৃহস্পতিবার ভোর থেকে আজ শুক্রবার ভোরের মধ্যে এক হাজার ৬৪ জন কোভিড-১৯-এ মারা গেছে। এর আগের দিন এ সংখ্যাটা ছিল এক হাজার ২০৫ জন। সব মিলিয়ে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ ৪৭ হাজার ২৪৭ জনের। করোনাভাইরাসের মৃত্যুমুখ থেকে ফিরে এসেছে ১৯ লাখ ৭৭ হাজার ৪০০ জন। অ্যাক্টিভ করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৪০ হাজার ৭১৬ জন। এর মধ্যে গুরুতর অবস্থা ১৯ হাজার ২২৬ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top