সকল মেনু

ঘূর্ণিঝড়ে ঘরচাপায় মা-ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যু

হটনিউজ ডেস্ক:

ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ঘরচাপায় দুই শিশুসহ মায়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (২১ জুলাই) রাত পোনে ১২টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড়ের জোরালো বাতাসে উপজেলার চর মানিকা ইউনিয়নের চর কচ্চুপিয়া গ্রামে এই মুত্যুর ঘটনা ঘটে। ঝড়ে নিহতরা হলো মৎস্যজীবী হানিফ পাটোয়ারির স্ত্রী রিংকু বেগম (৩০) ও তার দুই ছেলে জোনায়েদ (৭) এবং তানজিদ (৪)।

চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার ওসি মো. হারুন অর রশিদ বলেন, মঙ্গলবার রাতে রিংকু বেগম ২ সন্তান নিয়ে রাতে ঘুমিয়ে পড়েন। এ সময় কচ্ছপিয়া এলাকায় আকস্মিক টর্নোডো ঝড়ে তাদের ঘরটি বিধ্বস্ত হয়। এতে ঘুমন্ত অবস্থায় ঘরচাপায় ঘটনাস্থলেই মা-ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল গিয়ে লাশ উদ্ধার করে।

তিনি আরো জানান, নিহতের পরিবারের সদস্যরা বিচ্ছিন্নদ্বীপ ঢালচর এলাকার বাসিন্দা ছিলেন। সেখান মেঘনার ভাঙনের কবলে নিঃস্ব হয়ে কিছুদিন পূর্বে চর কচ্চপিয়া গ্রামে তারা নতুন ঘর তুলে বসবাস করতে শুরু করেন। অসমাপ্ত নতুন ঘরের কাঠপালা মাথার উপরে পাটাতনের উপরে রাখা ছিল। ঝড়টি অত্যন্ত শক্তিশালী হওয়ায় ঘরের উপরে রাখা কাঠসহ চাপা পড়ে নিহতরা। এ ছাড়া ঝড়ে আশপাশে বেশ কিছু গাছপালা ভেঙে যায়। নিহতদের মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। স্থানীয় ফারুক মিয়া জানান, ওই ঘরটি ছিল নড়বড়ে। স্বামী ঘটনার ওইদিন ঢালচরেই ছিল।

নিহত জোনায়েদ ও তানজিদ স্থানীয় মাদরাসায় পড়ালেখা করতো। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৫০ হাজার টাকা অনুদান করে সর্বত্মক সহায়তার আশ্বাস প্রদান করেন।

এদিকে ঘরচাপায় মা-ছেলের মর্মান্তিক মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top