জাতীয় ঢাকা

বিচার বিভাগের মর্যাদা রক্ষায় নিরলস ছিলেন কামাল

Kamal-sm20130821191133স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউ২৪বিডি.কম,ঢাকা: সাবেক প্রধান বিচারপতি কামাল উদ্দিন হোসেনের মৃত্যুতে গভীরভাবে মর্মাহত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।বুধবার এক শোকবার্তায় তিনি গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, মরহুম প্রধান বিচারপতি কামাল উদ্দিন হোসেন একজন খ্যাতিমান আইন বিশেষজ্ঞ হিসেবে বিচার বিভাগের সুনাম ও মর্যাদা অক্ষুন্ন রাখতে নিরলসভাবে কাজ করে গেছেন। তার মতো একজন মহান ব্যক্তিত্বকে হারিয়ে গোটা জাতি আজ শোকাভিভূত। দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে মর্মাহত।তিনি বলেন, কামাল উদ্দিন হোসেনের মৃত্যুতে দেশের যে ক্ষতি হলো তা সহজে পূরণ হওয়ার নয়।

খালেদা জিয়া কামাল হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং মরহুমের শোকাহত পরিবার, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান।অন্য এক শোকবাণীতে বিএনপির ভারপ্রাপ্ত মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বিচারপতি কামাল উদ্দিন হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।তিনি বলেন, বিচার বিভাগের মর্যাদা রক্ষায় তার অবদান অনস্বীকার্য। তার মৃত্যুতে দেশবাসীর মতো আমিও শোকাহত।মির্জা ফখরুল কামাল উদ্দিন হোসেনের রুহের মাগফিরাত কামনা করেন ও মরহুমের পরিবার, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, রাজধানীর বারিধারার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর ৪টা ৫৫ মিনিটে মৃত্যুবরণ করেন সাবেক প্রধান বিচারপতি কামালউদ্দিন হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

তিনি ১৯৭৮ সালের ১ ফেব্রুয়ারি থেকে ১৯৮২ সালের ১১ এপ্রিল পর্যন্ত প্রধান বিচারপতি ছিলেন।

সাবেক এই প্রধান বিচারপতির মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন।

এছাড়া আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ এবং আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।