সকল মেনু

মদিনায় খোলামেলা ফটোশ্যুট-নাচানাচি, সমালোচনার ঝড়

হটনিউজ ডেস্ক:

সৌদি আরবের পবিত্র নগরী মদিনা প্রদেশের আর-উলায় ঐতিহাসিক স্থানে বিশ্বের বিভিন্ন সুপারমডেলের খোলামেলা ফটোশ্যুটের পর বিতর্ক শুরু হয়েছে মুসলিম বিশ্বজুড়ে। সৌদি সরকারের অনুমতি নিয়ে এই ফটোশ্যুট করে ভোগ অ্যারাবিয়া। এটি যুক্তরাষ্ট্র ভিত্তিক ফ্যাশন ম্যাগাজিনের আরব এডিশন।

‘আল-উলায় ২৪ ঘণ্টা’ শিরোনামে এই ফটোশ্যুট করা হয়। কেট মস, মারিয়াকার্লা বসকোনকো, ক্যান্ডিস সোয়ানেপোয়েরের মতো ক্যাটওয়াক স্টার ওই ফটোশ্যুটে অংশ নেন। তারা সেখানে কালো ও সাদা রঙের খোলামেলা পোশাক পরেন এবং হাঁটেন। এছাড়া সৌদির সাংস্কৃতিক এবং ঐতিহ্যবাহী স্থানে নাচানাচিও করেন তারা।

এই পুরো ফটোশ্যুট অর্গানাইজ করা এবং শুট পরিচালনা করেছেন লেবানিজ ডিজাইনার এলি মিজরাহি। এমন বিতর্কিত এই ফটোশ্যুটের পর মুসলিম বিশ্বে উত্তেজনা সৃষ্টি হয়েছে। কেন সৌদি কর্তৃপক্ষ এ ধরনের ফটোশ্যুটের অনুমতি দিয়েছে, তা নিয়েও বহু মুসলিম ক্ষোভ প্রকাশ করেছে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান যে সংস্কার প্রক্রিয়া শুরু করেছে তারই অংশ হিসেবে গত বছর থেকেই দেশটিতে নারীদের গাড়ি চালানোর অনুমতি দেয়া হয়। এছাড়া স্টেডিয়ামে গিয়ে খেলা দেখাসহ আরো বিভিন্ন ক্ষেত্রে শিথিলতা দিয়েছে সৌদি সরকার। যদিও বিশ্লেষকরা বলছেন, নারী আত্মীয়দের নিয়ন্ত্রণ এখনো অনেকাংশেই রয়েছে পুরুষ অভিভাবকদের কাছে।

সূত্র : সিয়াসাতের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top