সকল মেনু

৫৫৭ কোটি টাকার বাজেট অনুমোদন জাতীয় বিশ্ববিদ্যালয়ে

হটনিউজ ডেস্ক:

২০২০-২০২১ অর্থবছরের জন্য রাজস্ব ও উন্নয়নসহ জাতীয় বিশ্ববিদ্যালয় সিনেট ৫৫৬ কোটি ৯৯ লাখ ৮৩ হাজার টাকার বাজেট অনুমোদন করেছে। আজ শনিবার জুম অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ২২তম বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। বাজেট পেশ ও অনুমোদন ছাড়াও অধিবেশনে বার্ষিক প্রতিবেদন, গত অধিবেশনের কার্যবিবরণী, নতুন দপ্তর ও পদ সৃষ্টি অনুমোদন হয়।

অধিবেশনে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, অ্যারোমা দত্ত, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাস উদ্দিন আহমদ, নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. শরীফ এনামুল কবির, জনপ্রশাসন সচিব মো. ইউসুফ হারুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, ‘করোনাভাইরাস মানব জাতির অস্তিত্বের প্রতি হুমকি স্বরূপ। এতে আমরা হাত গুটিয়ে বসে থাকতে পারি না। এ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে আমাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top