শিক্ষাঙ্গন হটনিউজ স্পেশাল

খাতা পুনঃনিরীক্ষণে এক কলেজের ফেল করা সবাই পাস

হটনিউজ ডেস্ক:

বড়লেখা এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের এবারের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষায় অকৃতকার্য ২৮ জনই পাস করেছে। পুনঃনিরীক্ষণে শতভাগ ফলাফল অর্জনের মাধ্যমে কলেজটি চতুর্থবার শতভাগ ফলাফল অর্জন করল।

এ অর্জনে কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ ও প্রতিষ্ঠানের শিক্ষকমণ্ডলীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জানা গেছে, ২০২০ সালের এসএসসি পরীক্ষায় এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে নিয়মিত ২৮ জন ও অনিয়মিত ৪ জনসহ মোট ৩২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। ৩১ মে প্রকাশিত ফলাফলে দেখা যায় পাস করেছে অনিয়মিত ৪ জন। নিয়মিত পরীক্ষার্থীদের ২৮ জনই ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে ফেল। কলেজ কর্তৃপক্ষ তাৎক্ষণিক সিলেট শিক্ষাবোর্ডে ওই বিষয়ের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে। সম্প্রতি প্রকাশিত পুনঃনিরীক্ষণের ফলাফলে দেখা গেছে, ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে ফেল করা ২৮ জনই বিভিন্ন গ্রেডে কৃতকার্য হয়েছে।

অধ্যক্ষ বুদ্ধদেব দাস গুপ্ত জানান, বোর্ডের ভুলে তার কলেজের এসএসসি পরীক্ষার ২৮ জন নিয়মিত পরীক্ষার্থী এক বিষয়ে ফেল করে। ফলাফল প্রকাশের পরই তিনি শিক্ষাবোর্ডে খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেন। এতে সবাই কৃতকার্য হয়েছে। এ নিয়ে তার কলেজটি এসএসসিতে চতুর্থবার শতভাগ ফলাফল অর্জন করল।