খুলনা জাতীয়

কেউ কথা রাখেনি এখনো যেতে হয় কাঁদাপানি পেরিয়ে…

RASTAচুয়াডাঙ্গা প্রতিনিধি:চুয়াডাঙ্গার দোস্ত গ্রামের একটি গুরত্বপূর্ণ রাস্তা চলাচলের সম্পূর্ণ অনুপযোগি হয়ে পড়েছে। বর্ষা মৌসুমে ওই রাস্তা দিয়ে জনগণের চলাচল হয়ে পড়েছে খুবই কস্টকর। প্রতিদিন শত শত মানুষ কাঁদা-পানি পেরিয়ে বাধ্য হয়ে এ রাস্তা দিয়ে চলাচল করছেন। এ রাস্তা বাদ দিয়ে বিকল্প পথে যেতে হলে জনগণকে ১৫ কিলোমিটার পথ ঘুরে দোস্ত গ্রাম থেকে দর্শনা ঘুরে ডুগডুগি হাটে যেতে হবে।

এলাকাবাসিরা জানান, বেগমপুর ইউনিয়নের দোস্ত গ্রামের এলএসপির হেরিং রাস্তা হতে ৪০০ ফুট রাস্তা বর্তমানে সম্পূর্ণ কাদায় পরিপূর্ণ থাকতে। পায়ে হেটে ওই পথে কাউকে যেতে হলে জুতা-স্যান্ডেল হাতে নিয়ে ছাড়া যাওয়ার কোনো উপায় নেই। এতো অসুবিধার পরও এ রাস্তা দিয়ে প্রায় ৩০ গ্রামের মানুষকে যাতায়াত করতে হয়। এর মধ্যে হিজলগাড়ি, বড়সলুয়া, ছোটসলুয়া, গড়াইটুপি প্রভৃতি গ্রামের মানুষ রয়েছেন। দোস্ত গ্রামের আব্দুর রহিম জানান, বছরের পর বছর ধরে সব সরকারের আমলেই প্রতিশ্রুতি দেওয়া হয় রাস্তাটি মেরামত করা হবে। নির্বাচন শেষ হলে কেউ আর কথা রাখেনা।

এ ব্যাপারে দোস্ত গ্রামের মেম্বর আবু ছালেহ বলেন, আমরাও চাই রাস্তাটি হোক। কিন্তু বরাদ্দ না আসায় রাস্তাটির উন্নয়ন করতে পারছি না।